অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে দুদকের চাকুরিচ্যুত সেই শরীফের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

0

ক্ষমতার অপব্যবহার, হয়রানি, নির্যাতনের অভিযোগে এবার দুদকের চাকুরিচ্যুত সহকারী পরিচালক আলোচিত শরীফ উদ্দিনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন কয়েকজন কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সাবেক জিএম ইঞ্জিনিয়ার মো. সারওয়ার হোসেন।

আজ বুধবার (১৬ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি শরীফের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে হয়রানি, ঘুষ বাণিজ্যের অভিযোগের পাশাপাশি সাম্প্রতিক সময়ে বিভিন্ন গণমাধ্যমে মিথ্যাচারের মাধ্যমে সহানুভূতি আদায়ের অপচেষ্টায় লিপ্ত রয়েছেন বলে অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, দুদক কর্তৃক চাকরিচ্যুত শরীফ উদ্দিন বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় নিজেকে একজন সৎ কর্মকর্তা দাবি করে বক্তব্য দিয়েছেন। দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করায় নাকি প্রভাবশালী মহলের চাপে তাকে চাকরিচ্যুত করা হয়েছে বলে মন্তব্য করেছেন। একইসঙ্গে চাকরিচ্যুত হওয়ার কারণে ভাইয়ের দোকানে ক্যাশিয়ার হিসেবে চাকরি করছেন বলেও উল্লেখ করে সহানুভূতি আদায়ের অপচেষ্টায় লিপ্ত রয়েছেন। এরই মাধ্যমে আবার দুদকে চাকরি ফিরে পাওয়ার জন্য আকুতিও জানাচ্ছেন তিনি।

ইঞ্জিনিয়ার মো. সারওয়ার হোসেন বলেন, ‘কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের জিএম থাকাকালে আমার ওপর ক্ষমতার অপব্যবহার করে তিনি অত্যাচার, নির্যাতন ও জুলুম করেছেন। তার শ্বাশুড়ির নামে থাকা অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় চরম আক্রোশের বশীভূত হয়ে শরীফ আমাকে গ্রেপ্তার করে মিথ্যা মামলায় কারাগারে পাঠিয়েছেন। দুই মাসেরও বেশি সময় কারাগারে মানবেতর জীবন কাটাতে হয়েছে আমাকে। পাশাপাশি তার কারণে আমাকে সামাজিক ও পারিবারিকভাবে অপদস্থ হতে হয়েছে। তাই শরীফের স্বরূপ উন্মোচনের জন্যই একজন ভুক্তভোগী ও নির্যাতিত হিসেবে এই সংবাদ সম্মেলনের আয়োজন করেছি।’

তিনি বলেন, কেজিডিসিএল এর গ্রাহক নূরজাহান বেগম এর আবেদনের আলোকে ও আমার অধীনস্থ কর্মকর্তাদের মতামতের ভিত্তিতে আবাসিক গ্রাহকদের ১২টি দ্বৈত চুলা চান্দগাঁওস্থ তার নিজস্ব ভবনে স্থানান্তরে অনুমোদন দেই। চূড়ান্ত পর্যায়ে বিক্রয় (উত্তর) বিভাগ কর্তৃক ১২টি দ্বৈত চুলা আরেকজন গ্রাহকের নামে নতুন সংযোগ এর চাহিদা পত্র প্রদান করলে গ্রাহক ডিমান্ড নোটের টাকা পরিশোধ করেন। এরপর ওই গ্রাহককে সংযোগ প্রদান করা হয়। উক্ত ১২টি দ্বৈত চুলার মাসিক গ্যাস বিল গ্রাহক নিয়মিত পরিশোধ করেন। এতে কেজিডিসিএল কোন ভাবেই ক্ষতিগ্রস্ত হয়নি এবং রাষ্ট্রও কোনভাবে ক্ষতিগ্রস্ত হয়নি। কোনও নাগরিককেও তার সুবিধা থেকে বে-আইনীভাবে বঞ্চিত করা হয়নি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সাবেক টেকনিশিয়ান মো. দিদারুল আলম, ব্যবসায়ী হাজী দেওয়ান ও ফজলুল হক।