অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগরজুড়ে অনুষ্ঠিত হলো ৫০তম জশনে জুলুস

0
.

পবিত্র ঈদে মিলাদুন্নবীর (স.) উপলক্ষে বন্দর নগরী চট্টগ্রামে অনুষ্ঠিত হয়েছে সবচেয়ে বড় ধর্মীয় শোভাযাত্রা ৫০তম জশনে জুলুস।

আজ রবিবার (৯ অক্টোবর) সকালে নগরীর ষোলশহরের জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা সংলগ্ন আলমগীর খানকাহ-এ-কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়া থেকে এ জুলুস শুরু হয়। এতে অংশ নেয়  লাখো ধর্মপ্রাণ নবী প্রেমিক লাখো মানুষ।

নারায়ে তাকবির আল্লাহু আকবর, নারায়ে রিসালত ইয়া রাসুলাল্লাহ, হামদ, নাত, দরুদে শরীফে মুখরিত হচ্ছে জুলুস ও আশপাশের এলাকা। পাকিস্তান থেকে আসা আওলাদে রাসুল আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ নেতৃত্বে নগরজুড়ে এ জশনে জুলুস অনুষ্ঠিত হয়েছে।

প্রধান অতিথি হিসেবে রয়েছেন আল্লামা সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ ও বিশেষ অতিথি হিসেবে ছিলেন আল্লামা সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ।

আলমগীর খানকাহ থেকে জুলুস শুরু হয়ে বিবিরহাট, মুরাদপুর, মির্জাপুল, কাতালগঞ্জ, চকবাজার অলিখাঁ মসজিদ, প্যারেড মাঠের পশ্চিম পাশ, চট্টগ্রাম কলেজ, গণি বেকারি, জামাল খান, আসকার দীঘির উত্তর পাড়, কাজীর দেউড়ি, আলমাস সিনেমার মোড়, ওয়াসা মোড়, জিইসি, ২ নম্বর গেইট, মুরাদপুর হয়ে পুনরায় মাদ্রাসা মাঠে ফিরবে এ জুলুস।

জুলুসে নেতৃত্ব দেওয়া আওলাদে রাসুল আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহকে বহনকারী বিশেষ গাড়িটি দুপুর ১টায় কাজির দেউড়ি, জামালখান এলাকা অতিক্রম করে।

জুলুসে অংশ নিতে শনিবার রাত থেকে চট্টগ্রাম মহানগরীর বাদেও জেলার বিভিন্ন উপজেলা থেকে নবীপ্রেমী মানুষ জড়ো হতে থাকেন ষোলশহরের জামেয়া মাদরাসা মাঠে। জুলুসের জন্য সিএমপির রোডম্যাপ সড়কের মোড়ে মোড়ে জুলুসে আগতদের স্বাগত জানাতে ক্যাম্প বসানো হয়।