অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রতিষ্ঠাবার্ষিকীতে নগরীতে ডা.শাহাদাত নেতৃত্বে বিএনপির বিশাল র‍্যালী

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা: শাহাদাত হোসেন বলেছেন, সারাদেশে চলমান বিএনপির কর্মসূচিতে যে জন জোয়ার দেখা গেছে তাতে ক্ষমতাসীন আওয়ামী লীগের ভয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে। যার কারণে আওয়ামী লীগ নিজেদের পিঠ বাঁচানোর জন্য প্রশাসনযন্ত্রকে ব্যবহার করে মিথ্যা মামলা হামলা শুরু করেছে। পুলিশের সাথে বিএনপির মিছিল মিটিংয়ে হামলা করছে আওয়ামী সন্ত্রাসীরা। বিএনপির গণজোয়ারকে নাশকতা প্রমাণ করতে মরিয়া হয়ে ওঠেছে আওয়ামী লীগ। নারায়ণগঞ্জে বিএনপির শান্তিপূর্ণ মিছিলে আওয়ামী পুলিশ বাহিনী গুলি করে যুবদল নেতাকে হত্যা করেছে। সীতাকুণ্ডে বিএনপি যে সমাবেশ করেছে জনগণ তাঁতে রাস্তায় নেমে এসেছে। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটলেও প্রশাসন চারটি মামলা দায়ের করে চারশ জনকে আসামি করেছে। এইসব বেআইনী কার্যক্রম বন্ধ করতে হবে, জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। মামলা হামলা চালিয়ে জনগণের জাগরণ আর থামানো যাবে না। যতই মামলা হোক, হামলা হোক, বাঁধা আসুক শেখ হাসিনার পতন না হওয়া পর্যন্ত জনগণের এই আন্দোলন চলবে। হামলা মামলা যত করা হবে, আন্দোলনের গতি ততই বাড়বে।

.

তিনি আজ বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বিকালে বিএনপির ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কাজীর দেউরী মোড়ে চট্টগ্রাম মহানগর বিএনপির বর্নাঢ্য র‍্যালী পূর্ব সমাবেশে এসব কথা বলেন।

পরে ডা: শাহাদাত হোসেনের নেতৃত্বে অনুষ্ঠিত র‍্যালীতে বিএনপির নেতাকর্মী সহ হাজার হাজার সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন। র‍্যালীটি নগরীর কাজীর দেউড়ি মোড় থেকে শুরু হয়ে নুর আহমেদ সড়ক, লাভলেইন, জুবলী রোড হয়ে তিন পোলের মাথায় গিয়ে শেষ হয়।

এর আগে দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভোরে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হয়। দুপুরে মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনগুলোর পক্ষ থেকে জিয়াউর রহমানের স্মৃতি বিজড়িত ষোলশহর বিপ্লব উদ্যানে পুস্পমাল্য অর্পন করা হয়।

.

এসময় ডা. শাহাদাত হোসেন বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সফল নেতৃত্বে দলের ঐক্য অটুট ও সুদৃঢ় হয়েছে। দলের প্রতিষ্ঠা বার্ষিকীতে আমাদের অঙ্গীকার হবে আন্দোলনের মাধ্যমে হারানো ভোটাধিকার ফিরিয়ে আনা এবং বাক ব্যক্তি ও মত প্রকাশের স্বাধীনতাসহ বেগম খালেদা জিয়ার মুক্তি ও জনগণের মানবিক মর্যাদা সুরক্ষা করা। আর বিএনপির পুনর্গঠন সম্পন্ন করে দলকে সর্বস্তরে শক্তিশালী করা। দেশের জনগন আন্দোলনের জন্য প্রস্তুত।

এতে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুুল হাশেম বক্কর বলেন, জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানোর দাবিতে বিএনপির আন্দোলনকে নস্যাৎ করার জন্য সরকারের পেটুয়া বাহিনীর হামলায় সারা দেশের অসংখ্য নেতাকর্মীকে আহত ও গ্রেফতার করা হয়েছে। নারায়ণগঞ্জের ফতুল্লাতে যুবদলের একজন নেতাকে হত্যা করা হয়েছে। এই হত্যা করে, গুম করে, হামলা করে জনগনের ন্যায্য দাবি নিয়ে আন্দোলন, গণতন্ত্রকে ফিরে পাবার যে আন্দোলন সেই আন্দোলনকে কখনোই দমন করা যাবে না। জনগণের বিজয় চলছে, চলতে থাকবে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্করের পরিচালনায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপি’র শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দিন, চট্টগ্রাম মহানগর বিএনপির সি. যুগ্ম আহবায়ক আলহাজ্ব এম এ আজিজ, যুগ্ম আহবায়ক মোহাম্মদ মিয়া ভোলা, এড. আবদুস সাত্তার, এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, শফিকুর রহমান স্বপন, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, আহবায়ক কমিটির সদস্য মাহবুব আলম, এস এম আবুল ফয়েজ, আর ইউ চৌধুরী শাহীন, আহমেদুল আলম চৌধুরী রাসেল, জাহাঙ্গীর আলম দুলাল, আবুল হাশেম, আনোয়ার হোসেন লিপু, গাজী মো. সিরাজ উল্লাহ, মন্জুর আলম চৌধুরী মন্জু, মো. কামরুল ইসলাম, মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, সাধারন সম্পাদক মোহাম্মদ শাহেদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, সাধারন সম্পাদক বেলায়েত হোসেন বুলু, মহিলাদলের ফাতেমা বাদশা, মনোয়ারা বেগম মনি, জেলী চৌধুরী, কৃষকদলের আহবায়ক মো. আলমগীর, সদস্য সচিব কামাল পাশা নিজামী, তাঁতীদলের আহবায়ক মনিরুজ্জামান টিটু, সদস্য সচিব মনিরুজ্জামান মুরাদ, জাসাসের আহবায়ক এম এ মুছা বাবলু, সদস্য সচিব মামনুর রশিদ শিপন, ছাত্রদলের আহবায়ক সাইফুল আলম সহ মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন এবং থানা, ওয়ার্ড বিএনপির নেতৃবৃন্দ মিছিল সহকারে যোগদান করেন।