অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙামাটিতে সনাতনী দম্পতিকে পাশবিক নির্যাতন, আটক ৩

0
.

রাঙামাটি জেলা প্রতিনিধি:
রাঙামাটি শহরে প্রকাশ্য দিবালোকে এক হিন্দু দম্পতিকে অর্ধউলঙ্গ করে হাত-পা বেধে অমানুষিক নির্যাতন চালিয়েছে প্রভাবশালী একটি চক্র। নির্যাতিত দম্পতির স্বামী মানসিক রোগী হওয়ায় অনেকটা অসহায় অবস্থায় একঘরে করে রাখা হয়েছে তাদের। উক্ত ভূক্তভোগী পরিবারটির পাশে কেউ কাউকে দাঁড়াতেও দিচ্ছেনা প্রভাবশালী মহলটি। এদিকে এই নির্যাতিত পরিবারটির বসবাসের একমাত্র বসতঘরটির খুটিও কেটে দেওয়া হয়েছে।

রাঙামাটি শহরের বাসিন্দা সুভাষ দাশ ও তার স্ত্রী মুন্নি দাশ তাদের দুই মেয়েকে সাথে নিয়ে পৌর কলোনী এলাকায় বাস করছিলেন দীর্ঘদিন ধরেই। গত কয়েক আগে থেকেই সুভাষ মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন। এরপর থেকেই তিনি এলাকার বিভিন্ন জনের সাথে রূঢ় আচরণ করতে থাকেন। এলাকার কিছু যুবক চাঁদা উঠিয়ে সুভাষের চিকিৎসাও করাচ্ছিলেন। সুভাষের এইধরনের আচরণে প্রতিবেশি কয়েকজনের মধ্যে ক্ষোভ দেখা দেয় এবং তারা সুভাষকে প্রায় সময় বেদড়ক মারধর করতো।

বিয়ষটি নিয়ে সুভাষের স্ত্রী মুন্নী বেশ কয়েকবার বাধা দিলে তাকে মারধরের হুমকি দেওয়া হতো। তারই ধারাবাহিকতায় গত ১৯/০৮/২০২২ ইং তারিখে সামান্য কথাকাটাকাটিকে কেন্দ্র করে ছোট ছোট দুইটি কন্যা সন্তানের সামনেই সুভাষ ও তার স্ত্রীর উপর হামলে পড়ে এলাকার বেশ কয়েকজন পুরুষ। সেসময় সুভাষ ও তার স্ত্রীকে প্রায় অর্ধ উলঙ্গ করে বেদড়ক পেঠানোর পাশপাশি হাত-পা বেধে ফেলে রাখা হয়।

এসময় স্থানীয় কয়েকজন যুবক বিষয়টি কোতয়ালী থানা পুলিশকে অবহিত করে প্রভাবশালীদের কবল থেকে ভূক্তভোগীদের উদ্ধারের অনুরোধ জানায়। ঘটনার দিন শুক্রবার রাতেই কোতয়ালী থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে নির্যাতিত দম্পতিকে বাধা অবস্থা থেকে উদ্ধার করে নিয়ে গেলেও রহস্যজনক কারনে সেদিন থেকে শুরু করে চারদিনেও মামলা রেকর্ড করা হয়নি।

ঘটনার চারদিনেও সংশ্লিষ্ট্য রাঙামাটি কোতয়ালী থানা পুলিশ মামলা না নেওয়ায় স্থানীয় কয়েকজন সচেতন নাগরিক কর্তৃক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ষ্ট্যাটাস দেওয়ায় বিষয়টি সর্বত্র ছড়িয়ে পড়ে। মুহুর্তের মধ্যেই ঘটনাটি নিয়ে নেটিজেনরাসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ব্যাপক নিন্দার ঝড় উঠলে টনক নড়ে পুলিশের। পরবর্তীতে বুধবার দুপুরে ভিকটিম নারীকে থানায় ডেকে নিয়ে মামলা রেকর্ড করে কোতয়ালী থানা পুলিশ।বুধবার রাত পর্যন্ত এই ঘটনায় জড়িত তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

এদিকে ঘটনার সাথে জড়িতদের স্বজনদের দাবি, উক্ত দম্পতির স্বামী একজন মানসিক প্রতিবন্ধি এবং তিনি এলাকার অনেককে মারধর করতেন। তাই অতিষ্ট হয়ে এলাকাবাসী উক্ত স্বামী ও স্ত্রীকে বেধে রাখার ঘটনাটি ঘটিয়েছেন। আইনের আশ্রয় নানিয়ে এই ধরনের ন্যাক্কারজনক ঘটনা কেন ঘটিয়েছেন এমন প্রশ্নের জবাবে কোনো সদুত্তর দিতে পারেনি কেউই।