অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে দিন দুপুরে শিপ ব্রেকিং ইয়ার্ড দখল করে নেয়ার অভিযোগ

0
.

চট্টগ্রাম সীতাকুণ্ডের সাগর উপকূলে অবস্থিত একটি শীপ ইয়ার্ড (পুরাতন জাহাজ কাটার কারখানা) দিন দুপুরে দখল করে নেয়ার অভিযোগ উঠেছে।

প্রায় দুই শতাধিক ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে বৃহস্পতিবার সোনাইছড়ি ইউনিয়নের বার আউলিয়া এলাকায় অবস্থিত মাবিয়া গ্রুপের মালিকানাধীন আলী ষ্টীল শিপ ব্রেকিং ইয়ার্ডর্টি দখল ও ইয়ার্ডের লাখ লাখ টাকা লোহজাত পণ্য লুট করার অভিযোগ উঠেছে পাশ্ববর্তি এম, এ, শিপ ব্রেকিং ইয়ার্ডের মালিক মোঃ মাহবুবুল আলম ও তার ভাই আনোয়ার আলমের বিরুদ্ধে।

এ নিয়ে গতকাল রাতে সীতাকুণ্ড থানায় মামলা হয়েছে।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ বলেন, বার আউলিয়া এলাকার সমুদ্র উপকূলে পাশ্ববর্তী এম,এ,শিপ ব্রেকিং ইয়ার্ডের মালিকেরা আলী ষ্টীল শিপ ব্রেকিং ইয়ার্ড দখল করেছে এ রকম একটি অভিযোগ পেয়েছি। অভিযোগ পেয়ে আমি ঘটনাস্হলে পুলিশ ফোর্স পাঠিয়েছি। এ ব্যাপারে আইনগত ব্যবস্হা নেয়া প্রক্রিয়াধীন।

সীতাকুণ্ড থানায় অভিযোগ সুত্রে জানা যায়, সীমানা বিরোধ ও জায়গা বিরোধের জের ধরে উপজেলার সোনাইছড়ী ইউনিয়নের বার আউলিয়া বক্তারপাড়া সমুদ্র উপকূলে অবস্থিত এম, এ, শিপ ব্রেকিং ইয়ার্ডের মালিক মোঃ মাহবুবুল আলম ও তার ভাই আনোয়ার আলমের নেতৃত্বে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সজ্জিত হয়ে দুই তিনশ জন ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে পার্শ্ববর্তি মোঃ ফরিদুল আলমের মালিকানাধীন আলী ষ্টীল শিপ ব্রেকিং ইয়ার্ডর্টি দখল করে নেয়।

এসময় অস্ত্রধারী মস্ত্রাসীরা দখলকৃত ইয়ার্ডর দারোয়ান ও শ্রমিকদের মারধর করে বের করে দিয়ে মালামালসহ শিপ ইয়ার্ডটি নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয়। এসময় তারা টিন দিয়ে ঘেরা দিয়ে ওই ইয়ার্ডটি নিজেদের ইয়ার্ডে সাথে যুক্ত করে নেয়।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে দখলকারী ইয়ার্ডের মালিক মোঃ মাহবুবুল আলমের বলেন, আমার ইয়ার্ডের পার্শবর্তী আলী শিপ ইয়ার্ডে আমাদের কিছু জায়গা রয়েছে, এনিয়ে কয়েকবার শালিশী বৈঠক হয়েছে, কিন্তু কোন সমাধান হয়নি, তাই আমাদের জায়গা আমরা দখল করে নিয়েছি।

সাংবাদিকরা যাতে এ নিয়ে কোন নিউজ না করে তার জন্য স্থানীয় চেয়ারম্যান দায়িত্ব নিয়েছে। তিনি আপনাদের সাথে যোগাযোগ করবেন। আমার অনুরোধ আপনারা এ নিয়ে কোন নিউজ করবেন না।