অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়ায় মাকে গুলি করে হত্যা করল জাপা নেতা শামশুল আলম মাষ্টারের ছেলে মাইনু

0
.

চট্টগ্রামের পটিয়ায় জাতীয় পার্টির (এরশাদ) কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও পটিয়া পৌরসভার সাবেক প্রথম মেয়র বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম।মাস্টারের ছেলে মাইনুদ্দিন মইনুলের বিরুদ্ধে গুলি করে তার মাকে হত্যা করার অভিযোগ উঠেছে।

পারিবারিক কলহের জেরে আজ মঙ্গরবার (১৬ আগস্ট) বেলা আড়াইটার দিকে উপজেলা সদরের সামজার পাড়া নিজ বাড়িতে মা জেসমিন আকতার (৫৫) ছেলের গুলিতে মারা যান।

ঘটনার পরপরই পালিয়ে গেছে অভিযুক্ত ছেলে মাইনুদ্দিন মইনু (৩০)।

পটিয়া থানার পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রাথমিক তদন্তে জানতে পেরেছি ছেলের পিস্তলের গুলিতে মা জেসমিন মারা গেছেন পুলিশ ঘটনাস্থলে আছে।

তিনি বলেন, ঘটনার খবর পেয়ে তাদের একটি টিম ঘটনাস্থলে গিয়ে ১০টি কার্তুজ ও একটি এয়ারগান জব্দ করে। তবে অভিযুক্ত মইনু পালিয়ে যাওয়ায় ধরা যায়নি। তাকে আটকের জন্য অভিযান চলছে।

স্থানীয়রা জানায়, বাবা শামসুল আলমের রেখে যাওয়া সম্পত্তি ও টাকা পয়সা নিয়ে মায়ের সঙ্গে ঝগড়া লাগে মইনুর। ঝগড়ার একপর্যায়ে দুপুরে মাকে মাথায় গুলি করে মাইনু। পরে প্রতিবেশীরা এসে জেসমিন আকতারকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, পরে চট্টগ্রামে মেডিকেলে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

জানা গেছে, নিহত জেসমিন কিছুদিন পর মেয়ের কাছে অস্ট্রেলিয়া যাওয়ার কথা ছিল। মইনুর সন্দেহ ছিলেন সব সম্পত্তি বিক্রি করে মা বিদেশে পাড়ি দিতে চাচ্ছেন। তার বাবা শামসুল আলম মাস্টার দীর্ঘদিন পৌর মেয়র ছিলেন। গত ১৩ জুলাই বার্ধক্যজনিত কারণে মারা যান জাতীয় পার্টির নেতা শামসুল আলম।মাস্টারে। তার বিপুল সম্পত্তি রয়েছে। তার এক মেয়ে ও দুই ছেলে।

অভিযুক্ত মইনু বখাটে এবং তার নামে কয়েকটি মামলা আছে বলে পুলিশ জানায়।