অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবিতে ছাত্রী হেনস্তার ঘটনা, ৫ ছাত্রলীগ কর্মীর ৭ দিনের রিমান্ড চায় পুলিশ

0
.

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ক্যাম্পাসে ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় আটক পাঁচজনকে ৭ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ।

আজ রোববার (২৪ জুলাই) বিকেলে আদালতে এ আবেদন জানায় হাটহাজারী থানা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত ওসি রুহুল আমিন সবুজ। তিনি বলেন- যৌন হেনস্তার ঘটনায় আটক পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য আমরা সাত দিনের রিমান্ড আবেদন করেছি। মাননীয় আদালত আবেদন গ্রহণ করে শুনানির জন্য রেখেছেন। আদালতের নির্দেশ পেলে আমরা তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করবো।

এর আগে শুক্রবার (২২ জুলাই) রাতে চারজন এবং শনিবার (২৩ জুলাই) বিকালে একজনকে আটক করে র‍্যাব-৭। পরে তাদের চট্টগ্রাম জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম জিহান সানজিদার আদালতে হাজির করা হলে কারাগারে পাঠানোর আদেশ দেন। আটককৃতরা সবাই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত বলে জানা গেছে।  এরা সবাই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী।

আটক পাঁচজন হলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মো. আজিম এবং নৃ-বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী নুরুল আবছার বাবু। হাটহাজারী কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্র মো. নুর হোসেন শাওন ও একই বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মো. মাসুদ রানা এবং সাইফুল ইসলাম।

উল্লেখ্য- গত ১৭ জুলাই রাত ১০টার দিকে ক্যাম্পাসে ঘুরতে বেরিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হল সংলগ্ন এলাকায় ৫ জন দুর্বৃত্তের হাতে শারীরিক হেনস্তার শিকার হন এক ছাত্রী। ওই সময় তার সাথে থাকা বন্ধু বাধা দিলে তাকেসহ ওই ছাত্রীকে মারধর করে বখাটেরা।তাদের কাছে থাকা টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায় তারা। এছাড়া তাদেরকে ওই জায়গা থেকে একটু দূরে নিয়ে গিয়ে বিবস্ত্র করে ভিডিও ধারণ করে বলেও জানান ভুক্তভোগী ওই ছাত্রী।