অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে ঈদুল আযহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে জমিয়তুল ফালাহ মসজিদে

0
.

আগামীকাল সারাদেশে পবিত্র ঈদুল আযহা পালিত হবে। এবার চট্টগ্রামে ঈদুল আযহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ৮টায় নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে। এতে ইমামতি করবেন মসজিদের খতিব হযরতুল আল্লামা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) তত্ত্বাবধানে একই মসজিদে দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ৯ টায়। এছাড়া চট্টগ্রাম মহানগরীর ৪১টি ওয়ার্ডে কাউন্সিলরদের তত্ত্বাবধানেও একটি করে ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

চট্টগ্রামে ঈদ জামাত সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে সকল প্রস্তুতি শেষ করেছে চসিক ও জেলা প্রশাসন।

নগরীর লালদীঘি চট্টগ্রাম সিটি কর্পোরেশন শাহী জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। একই সময়ে সুগন্ধা আবাসিক এলাকা জামে মসজিদ, হযরত শেখ ফরিদ (র.) চশমা ঈদগাহ মসজিদ, চকবাজার সিটি কর্পোরেশন জামে মসজিদ, জহুর হকার্স মার্কেট জামে মসজিদ, দক্ষিণ খুলশী (ভিআইপি) আবাসিক এলাকা জামে মসজিদ, আরেফীন নগর কেন্দ্রীয় কবরস্থান জামে মসজিদ ও মা আয়েশা সিদ্দিকী চসিক জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এদিকে চট্টগ্রাম কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির ব্যবস্থাপনায় এবারের ঈদুল আজহার প্রধান ঈদ জামাত স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে সকাল ৮টায় অনুষ্ঠিত হবে।

কমিটির সেক্রেটারী জেনারেল অধ্যক্ষ ডা. আবদুল করিম আসন্ন ঈদুল আজহার নামাজ সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন। জেলা প্রশাসনের নিজস্ব তহবিল হতে নামাজের প্যান্ডেল, ত্রিপল ও ফ্যান সহ সুষ্ঠু ব্যবস্থাপনায় মুসল্লীদের নামাজ আদায়ের ব্যবস্থা করার সিদ্ধান্তে জেলা প্রশাসক ও কমিটির সভাপতিকে এবং জেলা প্রশাসনকে ধন্যবাদ জানান তিনি।