অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

৩ বছরে হাজার কোটি টাকা লুটপাট করে বিদেশে পাচার করেছে-অলি

0
ছবি তুলেছেন-এস এম রহমান।

লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) চেয়ারম্যান ড.কর্নেল (অব) অলি আহমেদ বীরবিক্রম বলেছেন, এ সরকারের সময়েই ৩ বছরের মধ্যে দেশের হাজার কোটি টাকা লুট করে বিদেশে পাচার করা হয়েছে। সরকারের সাথে জড়িত লোকজন ছাড়া এটি কোখনও সম্ভব নয়, তা সরকার এব্যাপারে একদম নিরব।

তিনি আজ শনিবার (৩১ ডিসেম্বর) চট্টগ্রামের চন্দনাইশ পৌরসভা গনতান্ত্রিক যুব ও ছাত্র দলের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

দেশের গনতন্ত্র উন্নয়ন ও আইনের সু-শাসন প্রতিষ্ঠায় নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের কোন বিকল্প নেই উল্লেখ্য করে প্রবীন এ নেতা বলেন, সরকারকে অবশ্যই একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করতে হবে।

পৌরসভা এলডিপি সভাপতি আইনুল কবিরের সভাপতিত্বে এবং পৌর গনতান্ত্রিক যুব দলের সভাপতি মুহাম্মদ মহিউদ্দিন ও আক্তার উদ্দিনের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রিয় এলডিপি যুগ্ম সম্পাদক এবিএম শাহজাহান, চট্টগ্রাম দক্ষিণ জেলা এলডিপি নেতা গোলাম কিবরিয়া শিমুল,উপজেলা এলডিপি সভাপতি মোতাহের মিয়া, সাবেক মেয়র আলহাজ আইয়ুব কুতুবি, সাধারণ সম্পাদক আক্তার আলম, পটিয়া এলডিপি সভাপতি আবুল মনসুর, আবিদুর রহমান বাবুল, আবুধাবি এলডিপি সভাপতি আবুল কাশেম, রিয়াদ এলডিপি সভাপতি মাহবুবুল আলম, ব্যাংকার আবদুল সক্কুর, জসিম উদ্দিন হায়দার, সিরাজ আহমেদ, উপজেলা গনতান্ত্রিক যুবদল সভাপতি সাইফুল ইসলাম খান প্রমূখ।

সম্মেলনে প্রধান অতিথি কর্নেল (অব) অলি আহমেদ  আরো বলেন, বর্তমানে সরকারকে টিকিয়ে রেখেছে আইন শৃঙ্খলার সাথে জড়িত কিছু সদস্য এবং কিছু অসাধু আমলারা কারণে।

তিনি আরো বলেন,আমি রাষ্ট্রপতির সাথে দেখা করে একটি সুষ্ঠ নিরপেক্ষ নির্বান কমিশন গঠনের জন্য অনুরোধ করেছি এবং বলেছি আপনার করার কিছু নেই তার কারন আমরা কেউ আপনাকে সে সুযোগ করে দেই নাই।

অলি বলেন, দেশে একের পর এক খুন হচ্ছে তার কোন বিচার হচ্ছেনা এজন্য একদিন প্রধান মন্ত্রীকে আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে। আমরা দেশে রাজনীতি করি দেশে আইনের সু- শ্বাসন প্রতিষ্ঠার জন্য। কিন্তু দেশে সে ধারা সুষ্ঠ রাজনৈতিক পরিবেশ নেই। আগে যাদের পকেট শূণ্য ছিল আজ তারা কোটি কোটি টাকার মালিক হয়েছেন। আমি ৪৫ বছর ধরে রাজনীতি করছি অবৈধ উপায় অর্জন করিনি।

তিনি আরো বলেন মহান আল্লাহ আমাদের প্রিয় নবীকে (সাঃ) ৪০ বছর ধরে শিক্ষা দিয়েছেন। এবং ২৩ বছর তাকে নবুয়াত দান করেন। আমরা সেই নবীর গর্বিত উম্মত হয়েও আল্লাহ ও রাসূলের পথে না হেটে বিপথে হাটছি। আল্লাহ যেন আমাদের সঠিক পথে চলার তৌফিক দান করেন।