অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পুলিশের গাড়ি থেকে ছাত্রলীগ নেতাকে ছিনিয়ে নিলো কর্মীরা

0

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ২৪ নং ওয়ার্ডে ভোটারদেরকে টাকা দিয়ে প্রভাবিত করার অভিযোগ উঠেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজের বিরুদ্ধে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদ করার জন্য ইলিয়াসকে আটক করে পুলিশের গাড়িতে তোলা হলে শাখা ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীরা এসে তাকে ছিনিয়ে নেন।

বুধবার (১৫ জুন) দুপুরে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সংলগ্ন শালবন বিহার প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

পরে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা আন্দোলন করলে পরবর্তীতে কুমিল্লা সদর দক্ষিণ থানা অফিসার ইনচার্জ উপস্থিত হয়ে বিষয়টি নিয়ন্ত্রণ করার চেষ্টা করেন। আন্দোলন আরো তীব্র হলে জেলা প্রশাসকের কাছে নিয়ে যাওয়া হয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজসহ অন্যান্য নেতাকর্মীদের। এ ঘটনা মীমাংসা করার জন্য কুমিল্লার সার্কিট হাউজে যান ছাত্রলীগের নেতাকর্মীরা।

সার্কিট হাউজে আলাপ-আলোচনা শেষে কুমিল্লা জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, নির্বাচন একটি বিশাল কর্মযজ্ঞ। এটা সম্পাদন করতে গিয়ে অনেক ধরনের তথ্যগত সমস্যার সৃষ্টি হয়। আমাদের কাছে একটি ভুল তথ্য এসেছিল। আমরা এই বিষয় নিয়ে শিক্ষার্থীদের সাথে কথা বলেছি৷ তাদের কোন অভিযোগ থাকলে সেটা আমাদের কে লিখিত অভিযোগ করলে আমরা দ্রুত তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেব।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকী বলেন, আমরা সংশ্লিষ্ট প্রশাসনের সঙ্গে সশরীরে গিয়ে কথা বলেছি। উনারা অভিযোগ পেলে ব্যবস্থা নিবেন বলে আমাদের আশ্বস্ত করেছেন।