অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

অবৈধ অস্ত্র উদ্ধার, বহিরাগতদের আটক ও ইভিএম ফলাফলের প্রিন্ট কপি চাইলেন স্বতন্ত্র প্রার্থী

0
.

আগামীকাল ১৫ জুন বুধবার চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ১৩ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচনকে ঘিরে প্রশাসনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে। কিন্তু নির্বাচনের আগ মুহুর্তে কিছু কিছু এলাকায় ভোটার ও প্রার্থীদের মধ্যে আতঙ্ক ও নিরাপত্তাহীনতা বিরাজ করছে। ভোটকেন্দ্রে বহিরাগতদের আনাগোনা এবং প্রতিদ্বন্ধি প্রার্থীর পক্ষে ভোট ছিনিয়ে নেওয়ার হুমকিতে অন্যান্য প্রার্থী এবং তাদের সমর্থকদের মধ্যে এই আশঙ্কা দেখা দিয়েছে।

ইতিমধ্যে উপজেলার ১২ নং ছনুয়া ইউনিয়নের মোটরসাইকেল প্রতীক নিয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এম হারুন-অর-রশিদ তার প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মুজিবুর রহমানের বিরুদ্ধে প্রকাশ্যে ভোট ছিনিয়ে নেওয়ার হুমকি, “ভোট পেলেও চেয়ারম্যান, না পেলেও চেয়ারম্যান” হবেন জানিয়ে প্রকাশ্যে ঘোষণা দিয়েছে মর্মে জেলা নির্বাচন কমিশন অফিসে লিখিত অভিযোগ দিয়েছেন।

এছাড়া বিএনপি সমর্থিত অপর স্বতন্ত্র প্রার্থী চশমা প্রতীকের রেজাউল হক চৌধুরী বাড়ির সাথে লাগানো ১, ২, ৪, ৫ ভোট কেন্দ্র নিজের দখলে রাখতে বহিরাগত সন্ত্রাসী এনে জড়ো করছে মর্মে অভিযোগ দেওয়া হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী হারুনুর রশীদ জানান, সন্ত্রাসীরা ভোটকেন্দ্র নিজেদের দখলে রাখতে মরিয়া হয়ে উঠেছে। সাধারণ ভোটাররা যাতে ভোট দিতে কেন্দ্রে না যায় হুমকি দেওয়া হচ্ছে। এতে ভোটারগণ শঙ্কিত ভীতসন্ত্রস্ত হয়ে পড়েছে।

ভোটাররা যাতে নির্বিঘ্নে কেন্দ্রে গিয়ে নির্বিঘ্নে ভোট দিতে পারে তার জন্য প্রতিটি কেন্দ্রে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী এবং একজন বিশেষ ম্যাজিস্ট্রেট নিয়োগ দাবি জানিয়েছে এই প্রার্থী। একই সাথে তিনি ভোট গ্রহণের আগেই আজকে রাতের মধ্যে এলাকার বহিরাগতদের আটক এবং অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি জানান।

নির্বাচন কমিশনে দেয়া অপর অভিযোগে তিনি ইভিএমের মাধ্যমে ভোট গণনাকালে যাতে কোন ধরনের কারচুপি না হয় সেজন্য ফলাফলের প্রিন্টেট কপি প্রার্থীদের স্ব স্ব এজেন্টের হাতে বুঝিয়ে দেওয়ার জন্য নির্বাচনী কর্মকর্তাদের প্রতি ব্যবস্থা নেওয়ার আহ্বান জানাচ্ছেন। এবং সুষ্ঠু ভোট গ্রহণের জন্য পর্যাপ্ত আইন শৃখলা বাহিনী নিয়োগের দাবী জানান।

এ ব্যাপারে বাঁশখারী ইউএনও সাইদুজ্জামান চৌধুরী বলেন, আগামীকালের নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে আয়োজনে প্রশাসনের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কোন কেন্দ্রে কেউ গোলযোগ বা কোন ধরণের ঘটনার চেষ্টা কিংবা বহিরাগতদের জড়োর চেষ্টা করলে আইন শৃংখলা বাহিনী প্রতিহিত করবে।  তিনি বলেন ভোট গ্রহন ইভিএমএর পদ্ধতি হওয়ায় কোন ধরণের কারচুপির আশঙ্কা নেই।