অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিস্ফোরণের ১০ দিনের মাথায় বিএম ডিপো থেকে মানুষের হাঁড়গোড় উদ্ধার

0
বিএম কন্টেইনার ডিপো থেকে হাডঁগোড় উদ্ধার।

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি:
বিস্ফোরণের ১০ দিনের মাথায় সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপুর ধ্বংসস্তুপ থেকে মানুষের হাড় ও মরদেহের দেহাবশেষ উদ্ধার করেছে সীতাকুণ্ড পুলিশ।

আজ সোমবার (১৩ জুন) বিকেল তিনটার দিকে ডিপোর লম্বা শেডের মাঝখানের একটি পিলারের নিচ থেকে এ কিছু গাঁড় ও দেহের নীচের অংশ পাওয়া যায় বলে পুলিশ জানায়।

সীতাকুণ্ড থানার পরিদর্শক তদন্ত সুমন বণিক বলেন, সীতাকুণ্ডের বিএম ডিপোর লম্বা শেডের মাঝখান থেকে কিছু পোড়া দেহের অংশ ও হাড় উদ্ধার করা হয়েছে। হাড়গুলো সুরতহাল প্রতিবেদনের জন্য পাঠানো হয়েছে।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, দুপুরে ঘটনাস্থল পরিদর্শনের সময় শেডের নিচে চাপা পড়া অবস্থায় একটি দেহাবশেষের কিছু হাড়গোড় দেখতে পাই। আমরা আপাতত এটিকে মরদেহের দেহাবশেষ হিসেবে ধরছি।উদ্ধার করা হাড়গুলো ময়নাতদন্ত ও ডিএনএ নমুনা সংগ্রহের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ মর্গে পাঠানো হবে। সংগ্রহ করা নমুনাগুলো পরে সিআইডি ফরেনসিক ল্যাবে পাঠানো হবে।

এর আগে গত ৪ জুন রাত সাড়ে ৯টার দিকে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কেশবপুর গ্রামে বিএম কন্টেইনার ডিপোতে আগুন লাগার পর ফায়ার সার্ভিস আগুন নেভাতে গেলে রাত পৌণে ১১টার দিকে ভয়াবহ বিস্ফোরণে ঘটনা ঘটে। এতে গতকাল রবিবার সর্বশেষ পার্কভিউ হাসপাতালে একজনের মৃত্যু হলে মোট নিহতের সংখ্যা দাড়ায় ৪৮ জনে।