অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বাসে ধর্ষণ চেষ্টায় বাধা দিতে গিয়ে নৈশপ্রহরীর মৃত্যু

0
.

লক্ষ্মীপুরের রামগঞ্জে বাসের মধ্যে একজন তরুণীকে (২৩) ধর্ষণের চেষ্টা চালিয়েছে তিন বখাটে। এসময় বাধা দিতে গিয়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শাহজাহান নামে একজন নৈশপ্রহরীর মৃত্যু হয়েছে। পরে ভিকটিম তরুণীকে উদ্ধার এবং বাসের হেলপার আজাদ নামের একজন অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ শনিবার (৪ জুন) রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. এমদাদুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এর আগে শুক্রবার (৩ জুন) দিবাগত রাত ৯টায় রামগঞ্জের বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে।

নিহত শাহজাহান মিয়া উপজেলার কাজিরখিলের নুরুজ্জামানের সন্তান, তিনি পাঁচ সন্তানের বাবা।

পুলিশ সূত্রে জানা যায়, ঘটনার শিকার ভিকটিম তরুণী চাটখিল থেকে নোয়াখালী সোনাপুর যাওয়ার উদ্দেশে জননী নামের একটি বাসে রওয়ানা হলেও ভুলবশত তিনি রামগঞ্জ বাসস্ট্যান্ডে চলে আসেন। এসময় বাসের চালক ও হেলপারকে জানালে তারা তরুণীকে চট্টগ্রামগামী নিলাচল বাসে বসতে বলেন। পরে জননী বাসের হেলপার আজাদ ও স্থানীয় বখাটে যুবক এমরান হোসেনসহ ৩ জন দলবদ্ধ হয়ে বাসে অপেক্ষমান তরুণীকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা চালায়। এসময় যুবতীর চিৎকার শুনে বাসস্ট্যান্ডের নৈশপ্রহরী শাহজাহান এগিয়ে আসেন। পরে তাদের বাধা দিতে গিয়ে একপর্যায়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি ঘটনাস্থলেই মারা যান।

এসময় স্থানীয়রা তরুণীকে উদ্ধার এবং হেলপার আজাদকে আটক করে পুলিশে দিলেও অন্যরা পালিয়ে যান। পরে নৈশপ্রহরীর মরদেহ হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ।

রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. এমদাদুল হক বলেন, ‘তরুণী নিজে বাদী হয়ে থানায় ৩ বখাটের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার মামলা করেছেন। পুলিশ একজনকে গ্রেপ্তার করেছে। অপর অভিযুক্তদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।’