অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জেএসসি-জেডিসি ও ইবতেদায়ী সমাপনীর ফলাফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর

1
.

অষ্টম শ্রেণির সমাপনী জেএসসি-জেডিসি এবং পঞম শ্রেণির প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনীর ফলাফলের সার-সংক্ষেপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে গণভবনে প্রধানমন্ত্রীর কাছে পরীক্ষার ফলাফলের সার-সংক্ষেপ তুলে দেওয়া হয়।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের উপস্থিতিতে আটটি সাধারণ বোর্ড ও মাদ্রাসা বোর্ডের চেয়ারম্যান জেএসসি-জেডিসির ফল প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন। এছাড়া প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান পঞ্চম শ্রেণির সমাপনী ও ইবতেদায়ী সমাপনীর ফল প্রধানমন্ত্রীর কাছে তুলে দেন।

বৃহস্পতিবার বেলা ১২টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সচিবালয়ে সংবাদ সম্মেলনে জেএসসি-জেডিসির ফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করবেন। অপরদিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান দুপুর ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করবেন।

জেএসসি-জেডিসি পরীক্ষা গত ১ নভেম্বর শুরু হয়। শেষ হয় ১৭ নভেম্বর। প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা ২০ নভেম্বর শুরু হয়ে শেষ হয় ২৭ নভেম্বর।

জেএসসি-জেডিসি ও প্রাথমিক-ইবতেদায়ী পরীক্ষায় এবার মোট ৫৬ লাখ ৪৩ হাজার ৬৩ শিক্ষার্থী অংশ নিয়েছে। এরমধ্যে জেএসসি ও জেডিসি পরীক্ষায় ২৪ লাখ ১২ হাজার ৭৭৫ জন এবং প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় শিক্ষার্থী ৩২ লাখ ৩০ হাজার ২৮৮ জন।

 

১ টি মন্তব্য
  1. Samin Shamsuddoha বলেছেন

    কেন ভাই প্রধানমন্ত্রী কি শিক্ষা মন্ত্রী নাকি।