অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে জেলা পরিষদ নির্বচনে সদস্য বিজয়ী হলেন যারা

0
.

চট্টগ্রামে জেলা পরিষদ নির্বাচনে ১৫টি কেন্দ্রের ৩০টি বুথে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই বুধবার সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

ভোট গণনা শেষে স্ব স্ব কেন্দ্রে দায়িত্ত প্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তারা ১৫ জন সদস্যকে বেসরকারী ভাবে বিজয় ঘোষণা করা হয়। নির্বচিতরা হলেন- সীতাকুন্ডে দিলশাদ-৯৫ ভোট, ফটিকছড়িতে ড. মাহমুদ হাসান-৭৫ ভোট, সন্দ্বীপে আফতাব খান অমি-১১৯ ভোট, সাতকানিয়ায় জসিম উদ্দিন-৭১ ভোট, নগরীতে জাফর আলম-৬০ ভোট, বোয়ালখালীতে মোহাম্মদ ইউনুচ-১১৪ ভোট, লোহাগাড়ায় আনোয়ার কামাল-১৬১ ভোট, হাটহাজারীতে শওকত আলম শওকত-৫১ ভোট।

এছাড়া সংরক্ষিত মহিলা সদস্যপদে নির্ধারিত ২ নম্বর ওয়ার্ডে অ্যাডভোকেট উম্মে হাবিবা-১৯৯ ভোট, ৪ নম্বর ওয়ার্ডে রেহেনা বেগম চৌধুরী ৩০৭ ভোট, ৫ নম্বর ওয়ার্ডে শাহিদা আক্তার জাহান-২৯৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

চেয়ারম্যান পদে উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম, সাধারণ সদস্য পদে ৪ জন ও সংরক্ষিত সদস্য পদে ২ জন ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকী ২১ পদের মধ্যে ১৪ সদস্য পদে ৫৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

চট্টগ্রামে অনুষ্ঠিত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৫৩জন প্রার্থী। সকাল ৯টা থেকে ভোট গ্রহণে নিয়োজিত ছিলেন ১৫ জন প্রিজাইডিং অফিসার, ৩০ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৬০ জন পোলিং অফিসার।

বিষয়টি নিশ্চিত করে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক সামসুল আরেফিন সাংবাদিকদের বলেন, শান্তিপূর্ণভাবে এবং কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই চট্টগ্রাম জেলার ১৫টি কেন্দ্রে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। প্রতিটি কেন্দ্রে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থার জোরদার করা হয়েছিল। র‌্যাব-পুলিশের পাশাপাশি বিজিবি সদস্যরা দায়িত্ব পালন করেছেন।