অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগরীতে জাফর, সীতাকুণ্ডে দিলসাদ, ফটিকড়িতে ড. মাহমুদ, বোয়ালখালীতে ইউনুছ বিজয়ী

3
নগরীর কেন্দ্রে বিজয়ী জাফর আহমদ।

দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহন শেষে গণনা চলছে। ইতোমধ্যে চট্টগ্রামের ১৫টি কেন্দ্রের মধ্যে নগরীর কেন্দ্র, সীতাকুণ্ড, ফটিকছড়ি, সাতকানিয়ার ও বোয়ালখালী ওয়ার্ডের ফলাফল পাওয়া গেছে।

এর মধ্যে নগরীর ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের (৪ নম্বর) কেন্দ্রে সাধারণ সদস্যপদে জাফর আহমেদ ৬০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এ কেন্দ্রে মোট ১৬০ ভোটারের মধ্যে ১৫৮ জনপ্রতিনিধি তাদের ভোটা প্রদান করেন।

সীতাকুণ্ডে বিজয়ী আ ম ম দিলসাদ।

সীতাকুণ্ড প্রতিনিধি জানান, ২নং সাধারণ ওয়ার্ড (সীতাকুণ্ড উপজেলা এবং আংশিক মীরসরাই) নির্বাচনে সদস্য পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ নেতা আ ম ম দিলসাদ। হাতি মার্কা  নিয়ে তিনি পেয়েছেন ৯৫ ভোট। তার নিটকতম প্রতিদ্বন্দ্বী চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মহিউদ্দিন বাবলু (তালা চাবি মার্কা) পেয়েছেন ৮৫ ভোট।

ফটিকছড়িতে বিজয়ী ড. মাহমুদ হাসান ও উম্মে হাবিবা।
বোয়ালখালীতে নির্বাচিত মোহাম্মদ ইউনুছ।

ফটিকছড়ি প্রতিনিধি জানান, ৬ নং ওয়ার্ড ফটিকছড়ি উপজেলা থেকে সদস্য পদে নির্বাচিত হয়েছেন ড. মাহমুদ হাসান  (অটোরিক্সা ৭৫) ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রার্থী আহমুদুর রহমান চৌধুরী (বৈদ্যুতিক পাখা-৪৫) ভোট পেয়ে। উম্মে হাবিবা (বই-৬৮) ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রার্থী ফেরদৌস বেগম মুন্নী-হরিণ-৬১ ভোট পেয়ে। দুপুর ২ টায় ভোট গ্রহন শেষে করে উপজেলা জহরুল হক গণমিলনাতয়নে বিকাল সাড়ে ৩টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নজরুল ইসলাম বিজয়ী প্রার্থীদের এজান্টে ফল প্রকাশ করেন।

১৪ নম্বর কেন্দ্র সাতকানিয়াতে বিজয়ী হয়েছেন জসিম উদ্দিন তিনি ৭১ ভোট পেয়ে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন।

বোয়ালখালী প্রতিনিধি জানান, ৯ ওয়ার্ড ভোট কেন্দ্র বোয়ালখালীতে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ ইউনুছ । তিনি ১১৪ ভোট পেয়ে সদস্য নির্বাচিত হয়েছেন বলে বোয়ালখালী জানিয়েছেন প্রিসাইডিং অফিসার আশরাফ উদ্দিন । তারঁ নিকটতম প্রতিদ্বন্ধী বোরহান উদ্দিন এমরান পেয়েছেন ৬১ ভোট । ভোট পড়েছে ১৭৮ টি । ৩ টি ভোট বাতিল হয়েছে ।

এদিকে সকাল ৮ টা থেকে শুরু হয়ে দুপুর ২ টা পর্যন্ত ভোট গ্রহন চলাকালে সকাল ১১ টায় দু‘পক্ষের সহিংসতায় ৩ জন আহত হয়েছে ।

চট্টগ্রাম-১ নম্বর (লোহাগাড়া ও সাতকানিয়া আংশিক) কেন্দ্রে বিপুল ভোটে জেলা পরিষদ সদস্য নির্বাচিত হয়েছেন- দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য আনোয়ার কামাল। তিনি ভোট পেয়েছেন ১৬১ ভোট আর তার প্রতিদ্বন্দ্বি মোহাম্মদ জসিম উদ্দীন পেয়েছেন মাত্র ৬ ভোট।

 

 

 

 

৩ মন্তব্য
  1. HM Asraf বলেছেন

    এই নাটকের শেষ কোথায়?

  2. Mohammed Helal Uddin বলেছেন

    Shas nai ai sorkarar natoker

  3. Mk Shibly বলেছেন

    একজন ছাত্র কে জিগগেস করা হলো তুমার ক্লাসে রোল নং কত?
    উত্তরে ছাত্র বল্ল ১
    আবার প্রশ্ন করা হলো তুমার ক্লাসে ছাত্র ছাত্রী কত জন?
    ছাত্র এইবার একটু গলা নিচু করে জবাব দিল ১
    ছাত্র সংখ্যা ১ হলে রোল তো আর ২ হবেনা।