অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শিডিউল বিপর্যয় দিয়ে ট্রেনের ঈদযাত্রা শুরু

0
.

আজ থেকে শুরু হয়েছে আনুষ্ঠানিকভাবে ট্রেনে ঈদযাত্রা। সেই সঙ্গে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে ট্রেনযোগে বাড়ি ফিরতে শুরু করেছেন রাজধানীবাসী।

আজ বুধবার (২৭ এপ্রিল) ভোরে ঈদ উপলক্ষে কমলাপুর স্টেশন থেকে ট্রেনে ঘরে ফেরার আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। তবে শুরুর দিনেই শিডিউল বিপর্যয় ঘটেছে। নির্ধারিত সময়ে ছাড়েনি ট্রেন।

জানা গেছে, বুধবার সকাল ৬টায় রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ঈদযাত্রা শুরু হওয়ার কথা থাকলেও প্রথম ট্রেনই বিলম্বিত হয়। ফলে ৬টা ২০মিনিটে সিলেটগামী পারাবত ট্রেনটি ছেড়ে যাওয়ার মাধ্যমে আনুষ্ঠানিক ঈদযাত্রা শুরু হয়। আর ধূমকেতু ট্রেনটি ৫৫ মিনিট বিলম্বিত হয়ে ৬টা ৫৫ মিনিটে কমলাপুর ছাড়ে। একইভাবে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ৮টা ১৫ মিনিটে ছাড়ার কথা থাকলেও বিলম্বিত হয়ে ট্রেনটি ৮টা ৫০ মিনিটে ছেড়ে যায়। এ ছাড়া যাত্রীতে পরিপূর্ণ রংপুরগামী রংপুর এক্সপ্রেস ট্রেনটি ৯টা ১০ মিনিটে কমলাপুর ছাড়ার কথা থাকলেও বিলম্বিত শিসিডিউল নিয়ে কমলাপুর ছাড়ে সকাল ১০টা মিনিটে।

কমলাপুর রেলস্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার জানিয়েছেন, আজ থেকে আমাদের ট্রেনের ঈদযাত্রা শুরু হয়েছে। সকালে যে ১২টি ট্রেন স্টেশন ছেড়েছে এর মধ্যে ২-৩টি ট্রেনের কিছুটা বিলম্ব হয়েছে। ক্রসিংয়ের কারণে মূলত ট্রেনগুলো বিলম্ব হয়েছে। আশা করছি আমাদের বাকি ট্রেনগুলোর টাইম শিডিউল ঠিক থাকবে। আজ মোট ৩৭টি ট্রেন স্টেশন ছেড়ে যাবে।