অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙামাটিতে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩

0
.

রাঙামাটি জেলা প্রতিনিধি:
পার্বত্য জেলা রাঙামাটিতে পৃথক সড়ক দুর্ঘটনায় এক নারীসহ মোট তিনজন নিহত হয়েছে। রবিবার বিকেলে জেলার রাঙামাটি-চট্টগ্রাম সড়কের ঘাগড়া ও রাইখালীর ফেরিঘাট এলাকায় দুটি দুর্ঘটনা সংগঠিত হয়।

এতে ফল ব্যবসায়ি ইব্রাহিম (৪০), মিজানুর রহমান শুভ (২০) ও পারুল দাশ (৫০) নামের তিনজন মারা গেছে বলে সংশ্লিষ্ট কোতয়ালী থানা ও চন্দ্রঘোনা থানা পুলিশ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।

পুলিশ জানাগেছে, প্রতিদিনের ন্যায় রবিবার রাঙামাটির দুই বাসিন্দা ইব্রাহিম ও শুভ চট্টগ্রামের অক্সিজেন এলাকার ব্যবসা প্রতিষ্টান বন্ধ করে বিকেলে রাঙামাটিস্থ নিজ বাসায় মোটর সাইকেলযোগে ফেরার সময় ঘাগড়ার মোড়ে বিপরীতমুখী একটি অজ্ঞাতনামা গাড়ির সাথে মুখোমুখি সংঘর্ষ হয়।

নিহত ইব্রাহিমের স্ত্রী পারভীন আক্তার জানান, একটি বাহিনীর গাড়ির সাথে সংঘর্ষে আমার স্বামী ও আমাদের ব্যবসায়িক পার্টনার শুভ গুরুত্বর আহত হয়। পরবর্তীতে সেনাবাহিনীর লোকজন তাদের গাড়ি দিয়ে দুইজনকে রাঙামাটি জেনারেল হাসপাতালে নিয়ে এসে জরুরী বিভাগে রেখে যায়। নিহত মিজানুর রহমান শুভ রাঙামাটি সরকারী কলেজের শিক্ষার্থী এবং বিধবা বৃদ্ধ মায়ের একমাত্র ছেলে সন্তান বলে জানাগেছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, দুইজনের মধ্যে শুভ নামের এক যুবক হাসপাতালে আনার আগেই মারাগেছে। অপরজন ইব্রাহিম জরুরী বিভাগে আনার কয়েক মিনিটের মধ্যেই মারাগেছে। মূলত দূর্ঘটনায় গুরুত্বর আহত হয়েই উক্ত দুজন মারাগেছে বলে জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে। কোতয়ালী থানার এসআই সাগর বড়ুয়া হাসপাতালে নিহতদের সুরতহাল প্রতিবেদন তৈরিকালে জানান, খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলমান রয়েছে।

এদিকে, রবিবার বিকেলে অপর এক সড়ক দূর্ঘটনায় রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালি ইউনিয়নের ফেরিঘাট এলাকায় বালুবাহী ট্রাকের ধাক্কায় সিএনজি চালিত এক অটোরিক্সার যাত্রী নিহত হয়েছে। তাঁর নাম পারুল দাশ (৫০)। তিনি চট্টগ্রাম নগরের পাথরঘাটা এলাকার বাসিন্দা।

রবিবার (১০এপ্রিল) বিকেল সাড়ে চারটার দিকে এই দূর্ঘটনা ঘটে।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী বলেন, বাঙ্গালহালিয়া থেকে আসা বালুবাহী একটি ট্রাক রাইখালি আসলে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি একটি সিএনজি চালিত অটোরিক্সাকে ধাক্কা দেয়। এই সময় পারুল ও তাঁর স্বামী মাখন দাশ গাড়ি থেকে পড়ে গিয়ে গুরুতর আহত হন। পরে তাঁদের স্থানীয় চন্দ্রঘোনা খ্রিশ্চিয়ান হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পারুলকে মৃত ঘোষণা করেন। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক লিপি ঈগল বলেন, হাসপাতালের আনার আগে পারুল মারা যান। আঘাত গুরুতর হওয়ায় অন্যজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।