অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

‘পুলিশ ব্যতীত অন্য কেউ চাঁদাবাজি করলে দায় নেবে না হাইওয়ে পুলিশ’

0
.

ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশের সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যের একটি বাক্য নিয়ে নানা আলোচনা চলছে। সেখানে বলা হয়েছে- ‘হাইওয়ে থানা পুলিশ ব্যতীত অন্য কোনো সংগঠন বা ব্যক্তি মহাসড়কে চাঁদাবাজি করলে তার দায়-দায়িত্ব হাইওয়ে পুলিশ নেবে না’।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকালে ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশের ওসির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ বক্তব্য দেন থানার নতুন ইনচার্জ পরিদর্শক এএসএম আসাদউজ্জামান।

লিখিত বক্তব্যে এএসএম আসাদউজ্জামান বলেন, ‘আসসালামু আলাইকুম, ভাঙ্গা হাইওয়ে থানার পক্ষ থেকে আমি পুলিশ পরিদর্শক এএসএম আসাদউজ্জামান উপস্থিত বিভিন্ন পত্র-পত্রিকার ও ইলেকট্রনিক মিডিয়ার সকল সাংবাদিক ভাইদের প্রতি রমজানের শুভেচ্ছা জানাচ্ছি। আপনাদের এখানে আমন্ত্রণের উদ্দেশ্য হলো ইতোপূর্বে অত্র থানার অফিসার ইনচার্জের দায়িত্বে থেকে যারা বিভিন্ন পরিবহন, বিভিন্ন টোকেন কিংবা মান্থলি (মাসিক) বাণিজ্যর সঙ্গে জড়িত ছিলেন বা তাদের নামে উৎকোচ (ঘুষ) আদায় হতো। আজ থেকে বন্ধ বলে ঘোষণা করছি। যদি অত্র থানার কোনো পুলিশ সদস্য উহার সঙ্গে জড়িত থাকে, তার দায়-দায়িত্ব তাকেই বহন করতে হবে। মহাসড়কে কোনো রকম চাঁদাবাজি চলবে না মর্মে অঙ্গীকার করিতেছি। তবে বেপরোয়া গতি, ফিটনেসবিহীন যানবাহন, ড্রাইভিং লাইসেন্স ব্যতীত মোটরযান চালানো ও মোটরসাইকেলে হেলমেট ব্যতীত তিনজন আরোহী ও অবৈধ থ্রি-হুইলারের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। হাইওয়ে পুলিশ ব্যতীত অন্য কোনো সংগঠন বা ব্যাক্তি মহাসড়কে চাঁদাবাজি করিলে তার দায়-দায়িত্ব হাইওয়ে পুলিশ গ্রহণ করিবে না।’

এ বিষয়ে এএসএম আসাদউজ্জামান বলেন, ওই লিখিত বক্তব্যে আমি বোঝাতে চেয়েছি পুলিশের কোনো সদস্যকে রাস্তায় টাকা নেওয়ার সুযোগ দেওয়া হবে না। যদি কোনো পুলিশের সদস্য টাকা নেন তবে তার বিরুদ্ধে বিভাগীয় সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, অন্য কোনো সংগঠন বা ব্যক্তি মহাসড়কে চাঁদাবাজি করলে তার দায় পুলিশের না। তবে হাইওয়ে পুলিশ এটা রোধেও কাজ করবে।

প্রসঙ্গত, গত বুধবার (৬ এপ্রিল) ভাঙ্গা হাইওয়ে থানায় নতুন ইনচার্জ হিসেবে যোগদান করেন পরিদর্শক এএসএম আসাদউজ্জামান। পরদিন বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকালে থানায় সংবাদ সম্মেলনের আয়োজন করেন।