অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে শিশু ধর্ষণকারী শাহীনকে আটক করেছে র‌্যাব

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি: 

সীতাকুণ্ডে ৯ বছর বয়সী তৃতীয় শ্রেণিতে পড়ুয়া এক শিশুকে ধর্ষণের অভিযোগে মো. শাহীন (১৭) নামে এক কিশোরকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মীরসরাই উপজেলা জোরারগঞ্জ থানার বারৈয়ারহাট বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আজ বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-৭ বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেপ্তার মো. শাহীন উপজেলার বাড়বকুন্ড ইউনিয়নের ইয়াছিন নগর এলাকার নেজাম উদ্দিনের ছেলে।

র‌্যাব-৭ এর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৩ মার্চ প্রতিদিনের ন্যায় ভিকটিমের মা-বাবা কাজের উদ্দ্যেশ্য বাড়ি থেকে বাহির হয়। ঘরে বাবা ও মা না থাকায় তাদের ৩য় শ্রেণীতে পড়ুয়া শিশু কন্যা মাদ্রাসার ক্লাস শেষ করে দুপুর ২ টায় বাড়িতে আসলে উৎপেতে থাকা ধর্ষক মোঃ শাহীন শিশু কন্যাটিকে ম্যাজিক লাইট দেখাবে বলে ফুসলিয়ে তার বসত ঘরে নিয়ে যায়। এসময় ধর্ষক শাহীন শিশু কন্যার ইচ্ছার বিরুদ্ধে জোর পূর্বক ধর্ষণ করে। তার চিৎকার শুনে আশে পাশের লোকজন এগিয়ে আসলে ধর্ষক শাহীন তখন ঘর থেকে সু-কৌশলে পালিয়ে যায়।

স্থানীয় লোকজন শিশু কন্যাকে বিবস্ত্র অবস্থায় দেখে তার বাবাকে মোবাইল ফোনে অবহিত করে। পরবর্তীতে বাবা অসুস্থ মেয়েকে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করেন। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে প্রেরণ করেন এবং বর্তমানে মেয়েটি সেখানে চিকিৎসাধীন রয়েছে।

এ ঘটনায় শিশু কন্যার বাবা বাদী হয়ে ২৭ মার্চ নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০(সংশোধনী/২০০৩) এর ৯(১) সীতাকুণ্ড থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

এবিষয়ে সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, আসামিকে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।