অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাজধানীতে জঙ্গির আস্তায় অভিযান, শিশুসহ দুই নারীর আত্মসমর্পণ

0
.

রাজধানীর আশকোনায় হাজিক্যাম্পের কাছে জঙ্গি আস্তানা সন্দেহে গতকাল শুক্রবার দিবাগত রাত থেকে তিনতলা একটি বাড়ি ঘিরে অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। শেষ খবর পাওয়া পর্যন্ত ওই বাড়ি থেকে দুই শিশুকে নিয়ে দুজন নারী আত্মসমর্পণ করেছেন বলে জানিয়েছে পুলিশ।

শনিবার সকাল ১০টার দিকে সেখানে অবস্থান করা দুই শিশুসহ দুই নারীর আত্মসমর্পণের কথা জানিয়েছে পুলিশ। তবে তাদের পরিচয় জানা যায়নি।

.

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট বলছে, বাড়িটিতে নব্য জেএমবির শীর্ষ এক নেতাসহ কয়েকজন রয়েছে। তাদের আত্মসমর্পণ করতে বললেও তারা রাজি হননি। পরবর্তীতে সেখানে অবস্থান করা দুই শিশুসহ দুই নারীর আত্মসমর্পণ করেন। তবে ভেতরে অবস্থান করা বাকী জঙ্গিদের কাছে শক্তিশালী গ্রেনেড রয়েছে। তাদের আত্মসমর্পণ করতে বলা হচ্ছে। কিন্তু তারা শরীরে গ্রেনেড বেঁধে প্রতিরোধের ঘোষণা দিচ্ছে। এছাড়া ভেতরে এখন পর্যন্ত কারা বা কতজন অবস্থান করছেন তা স্পষ্টভাবে জানা যায়নি।

ভোররাত থেকে সূর্যভিলা নামে বাড়িটি ঘিরে অভিযান চালানো হয়। তিনতলা ওই ভবনের অন্য ফ্ল্যাটের বাসিন্দাদের সরিয়ে নেয়া হয়েছে। ঘটনাস্থলে পুলিশের বিশেষ বাহিনী সোয়াত যোগ দিয়েছে। অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের গাড়ি গেছে। এদিকে এলাকার উৎসুক জনতা বাড়ির ছাদে, আশপাশের রাস্তায় ও ঘিরে রাখা বাড়িটির প্রবেশপথে ভিড় করেছে।