অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে নিয়োগ পরিক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক ২

0
.

চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ের রাজস্ব শাখার অফিস সহায়ক পদে নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে দুই প্রতারক আটক হয়েছে।

আজ (১১ মার্চ) চট্টগ্রাম সিটি কর্পোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজে জেলা প্রশাসকের কার্যালয়, চট্টগ্রাম এর রাজস্ব শাখার অফিস সহায়ক পদে নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রসহ প্রতারক সিন্ডিকেট এর দুই জনকে আটক করা হয়েছে।

.

আটককৃতরা হলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এনথ্রোপলজি বিভাগের ছাত্র জালাল উদ্দিন (২৪) ও আব্দুল কাদের রিমন (২৫)।

কেন্দ্রের দায়িত্বরত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম জানান, পরীক্ষার হলে হাজিরাশীটের ছবির সাথে পরীক্ষার্থীর চেহারা মিলানোর সময় গড়মিল পরিলক্ষিত হয়। এরপর হাজিরাশীটের তথ্য এবং প্রবেশপত্রের ছবি ও অন্যান্য তথ্য অনুসন্ধান করে দেখা যায়, মো. হায়দার রশিদ নামক পরীক্ষার্থীর পরিবর্তে পরীক্ষার প্রবেশপত্রে ফটোশপ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এনথ্রোপলজি বিভাগের ছাত্র জালাল উদ্দিন পরীক্ষায় ৫ হাজার টাকার বিনিময়ে প্রক্সি দিতে আসে।

জালাল উদ্দিনকে ৫ হাজার টাকার বিনিময়ে মো. হায়দার রশিদের হয়ে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ নিতে ভাড়ায় নিয়ে আসে। পরে জালাল উদ্দিনের দেয়া তথ্যের সূত্র ধরে ছদ্মবেশে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আশরাফুল আলমের নেতৃত্বে সাদা পোশাকের পুলিশ নগরীর নিউমার্কেট,রিয়াজুদ্দিন বাজার এলাকায় অভিযান পরিচালনা করে দুপুর ১টার দিকে চসিক মিউনসিপ্যাল স্কুল সংলগ্ন এলাকা থেকে আব্দুল কাদের রিমনকে গ্রেফতার করা হয়। রিমনের তথ্য মতে জাহাঙ্গীর সহ আরো কয়েকজন নিয়োগ পরীক্ষার প্রক্সি সিন্ডিকেটের সাথে জড়িত। এই প্রতারক চক্রের বাকি সদস্যদের গ্রেফতারের প্রচেষ্টা চলছে।