অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবি’র ছাত্রীহলে প্রভোষ্টের রুমে তালা দিয়ে অবরুদ্ধ

0
.

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রীতিলতা হলের খাবারের নিম্নমান, ডাইনিং কর্মচারীদের খারাপ ব্যবহার ও আবাসিক শিক্ষকদের নিয়মিত না আসার প্রতিবাদ জানিয়ে প্রভোস্টের রুমে তালা লাগিয়েছে হলের আবাসিক শিক্ষার্থীরা৷

আজ বৃহস্পতিবার( ১০ মার্চ) বেলা সাড়ে ১১ টায় হল প্রভোস্টের রুমে তালা দিয়ে এ প্রতিবাদ জানান তারা।

জানা গেছে, এদিন হলটির প্রভোস্ট ও আবাসিক শিক্ষকদের একটি মিটিং ছিলো। আর সেই মিটিং করতে সবাই প্রভোস্ট কক্ষে জড়ো হলে তালা দিয়ে তাদের অবরুদ্ধ করেন। পরে প্রভোস্ট রুমের বাইরে তারা অবস্থান নেন।

শিক্ষার্থী বলেন, হলের খাবারের চরম অবস্থা। আমরা বারবার বলা সত্বেও কর্তৃপক্ষ কোন পদক্ষেপ নিচ্ছেন না। হলের ডাইনিং কর্মচারীরাও খারাপ ব্যবহার করে তাছাড়া কোন আবাসিক শিক্ষক হলে থাকেন না। তার প্রতিবাদে আমাদের এই অবস্থান। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা এই কর্মসূচী চালিয়ে যাবো।

.

প্রীতিলতা হলের প্রভোস্ট পারভীন সুলতানা বলেন, আমরা ভিতরে মিটিং করছি। জানি না কেউ বাহির থেকে তালা দিয়েছে কিনা। শিক্ষার্থীদের দাবি দাওয়া থাকলে সেটা জানাবে, আমরা ব্যবস্থা নেব।

পরে বেলা একটার দিক প্রক্টরিয়াল বডি এসে শিক্ষার্থীদের সাথে কথা বলে দায়ের দাবীর বিষয়ে শুনেন এবং সমাধানের আশ্বাসে শিক্ষার্থীরা আন্দোলন থেকে সরে আসেন।

নাম প্রকাশে অনিচ্ছুক হলের আবাসিক এক শিক্ষার্থী বলেন, হলে যেটা সত্যিকার অর্থে দরকার, সেটা নাই। হলে নিয়মিত পানি থাকে না, পানি ফিল্টার নাই। অথচ এসব না করে বিনোদনের জন্য টেনিস কোর্টে দোলনার ব্যবস্থা করা হচ্ছে। হলের নিচ তলার অনেক রুমে লকার, চেয়ার, টেবিল এগুলো নষ্ট।

এছাড়া উইপোকার সমস্যা তো আছেই। হলে খাবারের মান খুব নিম্নমানের। খাবারের দাম বেড়েছে কিন্তু মান বাড়েনি। এছাড়া ডাইনিং ক্যান্টিনের কর্মচারীদের আচার-আচরণ খুবই অশোভন।