অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে বড়দিন ও থার্টি ফাস্ট নাইটের অনুষ্ঠান নির্বিঘ্ন করতে প্রশাসনের প্রস্তুতি

0
.

চট্টগ্রামে বড়দিন এবং থার্টি ফাস্ট নাইটের অনুষ্ঠান শান্তিপূর্ণ ও নির্বিঘ্নভাবে সম্পন্ন করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

শুক্রবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় প্রস্তুতির বিভিন্ন দিক তুলে ধরেন চট্টগ্রামের জেলা প্রশাসক শামসুল আরেফিন।

সভায় বক্তব্য রাখেন চট্টগ্রামের জেলা পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল মাসুদ, র‌্যাব-৭ এর কর্মকর্তা মো. জামাল উদ্দিন, নগর পুলিশের সহকারী পুলিশ কমিশনার মো. নুরুল আফছার।

সভায় চট্টগ্রামের বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তা ও বিভিন্ন চার্চের দায়িত্বপ্রাপ্ত খ্রিস্টান সম্প্রদায়ের নেতারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক শামসুল আরেফিন বলেন, মহানগরী ও জেলায় বড়দিন ও থার্টি ফাস্ট নাইটের অনুষ্ঠান শান্তিপূর্ণ নির্বিঘ্ন করতে আমরা সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছি। আমরা আশা করছি কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই বছর শেষের এই দুটি বড় উৎসব শান্তিপূর্ণভাবেই সম্পন্ন করতে পারব।

জেলা পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল মাসুদ বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দিকে বিশেষ নজর রাখবে জেলা পুলিশ। বছরের শেষদিনের এই অনুষ্ঠান চট্টগ্রামের দুটি উচ্চ বিদ্যাপীঠেই সবচেয়ে বড় আয়োজন করা হয়।

বড়দিনের অনুষ্ঠানের বিষয়ে বলেন, প্রতিটি চার্চে ছয়জন করে পুলিশ সদস্য একজন উপ পরিদর্শকের নেতৃত্বে দায়িত্ব পালন করবেন। এছাড়া সাদা পুলিশের পুলিশ সদস্যরাও নজরদারিতে রাখবেন। আমরা অদৃশ্যমান নিরাপত্তার দিকেই বিশেষ নজর দিচ্ছি। পাশাপাশি ডিজিটাল সিকিউরিটির বিষয়েও আমরা প্রস্তুত আছি।’