অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

র‌্যাবের জিজ্ঞাসাবাদকালে মারা গেলেন রাঙ্গুনিয়ার নজরুল!

0
.

চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানাধীন শেভরন ডায়াগোনস্টিক সেন্টারের সামনে থেকে র‌্যাবের হাতে আটক হওয়া মো. নজরুল ইসলাম বাবুল (৬৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

গতকাল মঙ্গলবার রাত ১টার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে তার মৃত্যু হয়। মৃত নজরুল একটি হত্যা মামলার পরোয়ানাভুক্ত আসামি ছিলেন বলে জানা গেছে। গতকাল রাত ১০টার দিকে নজরুল তার স্ত্রীকে সঙ্গে নিয়ে সেভরন ডায়াগোনস্টিক সেন্টার থেকে বাসায় যাওয়ার সময় র‌্যাব তাকে আটক করে।

র‌্যাব জানায় জিজ্ঞাসাবাদকালে হার্ট হ্যার্টাকে নজরুল ইসলামের মৃত্যু হয়েছে।

জানা গেছে, মৃত নজরুল রাঙ্গুনিয়া পৌরসভা এলাকার বাসিন্দা। তিনি ঠিকাদারী ব্যব্সা করতেন। তার কাছে বিভিন্ন ব্যক্তি টাকা পেতেন। তার বিরুদ্ধে একটি হত্যা সহ দুটি মামলা ছিল। এক সময় বিএনপির রাজনীতির সাথে জড়িত থাকলেও পরে রাজনীতিতে নিষ্কৃয় ছিলেন। নজরুল চট্টগ্রামে আওয়ামী লীগের সাবেক এক মন্ত্রীর সম্পর্কে ভগ্নিপতি বলে সুত্র জানায়।

তার মৃত্যুর বিষয়ে পরিবারের সঙ্গে বার বার ফোন করেও কোন তথ্য পাওয়া যায়নি। নজরুলে স্ত্রী বলেন, আমার স্বামীর লাশ বাসায় আনা হচ্ছে। দাফনের পর কথা বলবো।

ছেলে সেতুল বলেন, আব্বার মৃত্যু নিয়ে আমরা কোন কথা বলতে চাই না। আপনারা আমাদের কিছু জিজ্ঞাসা করবেন না।

এদিকে র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ সাংবাদিকদের বলেন, মঙ্গলবার রাত ১০টার দিকে শেভরনের পাশ থেকে নজরুল ইসলাম নামে একজনকে হয়। জিজ্ঞাসাবাদ করার সময় অসুস্থতা অনুভব করলে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

চিকিৎসকরা জানিয়েছেন নজরুল হার্ট হ্যার্টাকে মারা গেছেন। এটাকে র‌্যাব হেফাজতে মৃত্যু বলা ঠিক হবে না।