অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে পোষাক কারখানায় ভয়াবহ আগুন

0
.

চট্টগ্রাম মহানগরীর বন্দর থানা এলাকায় (ইপিজেড এর আগে) সাজ ফ্যাশন নামে একটি পোশাক কারখানায় আগুন লেগেছে। নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের ১২টি গাড়ি।

আজ শুক্রবার (৪ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে হোসাইন কমপ্লেক্স নামের একটি ভবনের পঞ্চম তলায় সাজ ফ্যাশন লিমিটেডে এ আগুন লাগে। ফায়ার সার্ভিস জানায়, আগুন লাগার খবর পেয়ে নগরীর আগ্রাবাদ, বন্দর ইপিজেডসহ বিভিন্ন স্টেশন থেকে প্রথমে ৪টি ইউনিটের ৮টি গাড়ি ছুটে যায়। পরে তীব্রতা বাড়লে আরও ৪টি গাড়ি যোগ দেয়ে। তাতেও আগুন নিয়ন্ত্রণে না আসায় ৪টি ইউনিট যোগ দেয়।

.

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক লিটন দাস বলেন, প্রায় ২ ঘন্টা চেষ্টার পর আগুন কিছুটা নিয়ন্ত্রণ আসলেও এখনো ভবনের ৫ তলায় সে কারখানায় ঢুকা সম্ভব হয়নি। বাইরে থেকে আগুন নিয়ন্ত্রণ করা হচ্ছে। ভীতরে কেউ আটকা পড়েছে কিনা সেটা জানা সম্ভব হচ্ছে না। কীভাবে আগুন লেগেছে ও আগুনের সূত্রপাত সম্পর্কে তাৎক্ষণিক কিছু জানাতে পারেননি তিনি।

স্থানীয়রা জানায়, আজ শুক্রবার সরকারী ছুটি থাকলেও সাজ ফ্যাশন নামের এ গার্মেন্টসটি পুরোদমে চলছিল। গার্মেন্টস ছাড়াও ৫তলা এ ভবনে বিভিন্ন ব্যাংক অফিস ও ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।