অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বারইয়ারহাট পৌরসভার উদ্যেগে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

0
.

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে মীরসরাইেয়র বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিয়েছে বারইয়ারহাট পৌরসভা। এ উপলক্ষে আলোচনা সভা ও মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ অনুষ্ঠান আয়োজন করা হয়।

আজ বৃহস্পতিবার (৩মার্চ) বিকাল ৩টা থেকে পৌরসভার মিলনায়তনে তানবীর আহাম্মেদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেয়র রেজাউল করিম খোকন।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা একেএম শামসুল হুদা, বীর মুক্তিযোদ্ধা আলী আহসান খান বোরহান,বীর মুক্তিযোদ্ধা কামাল পাশা। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্যানেল মেয়র নিজাম উদ্দিন, কাউন্সিলর বিষ্ন প্রসাদ দত্ত রতন, হিঙ্গুলী ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি জয়নাল আবেদিন রানা, মোশাররফ হোসেন প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন বারইয়ারহাট পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও পৌরসভার কর্মকর্তা কর্মচারী বৃন্দ।

আলোচনা সভা শেষে সকল শহীদ ও মৃত বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও মুনাজাত পরিচালনা করেন বারইয়ারহাট কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা নিজাম উদ্দিন আনছারী। শেষে জীবিত ১২জন ও মরণোত্তর ১২জন বীর মুক্তিযোদ্ধাকে ক্রেস্ট প্রদান করে সম্মানিত করা হয়।

বক্তারা বলেন, জয়বাংলা জয় বঙ্গবন্ধু জাতীয় শ্লোগান সর্বস্তরে চালু করতে হবে। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতোনা। বাংলাদেশ স্বাধীন না হলে বিশ্ব মানচিত্রে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াতে পারতোনা। আমরা পরাধীনতার শৃংখলে বন্ধকি হয়ে গোলাম হয়ে থাকতাম। বিশ্ব পরিমন্ডলে আমাদের কোন পরিচয় থাকতোনা। জাতির পিতার কন্যা শেখ হাসিনার জন্ম না হলে বীর মুক্তিযোদ্ধাদের কোন সম্মান মুল্যায়ন হতো না। আজ যতো অর্জন সব সম্ভব হয়েছে স্বাধীনতার স্বপক্ষের দল বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় জননেত্রী শেখ হাসিনার কল্যানে।

সভাপতির বক্তব্যে মেয়র রেজাউল করিম খোকন বলেন, মাত্র ৯ মাসের সংগ্রামে বাংলাদেশ স্বাধীন হয়েছে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের উজ্জীবিত বীর মুক্তিযোদ্ধাদের কারণে। আমরা বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে কাজ করে যাবো। সরকারের নানা রকম উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে জনগণের কাছে জানার সুযোগ করে দিতে হবে। আসন্ন রমজান মাসকে সামনে রেখে সরকার ন্যায্য মুল্যের নিত্য প্রয়োজনীয় পন্যের দোকান চালু সহ দ্রব্য মুল্য সহনীয় রাখার উদ্যেগ নিয়েছে। পৌরসভার উদ্যেগে এসব দোকান চালু করা হবে। মানুষ পন্য ক্রয় করতে ন্যায্য মুল্যের সুবিধা পাবে।