অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বোয়ালখালীতে অপহৃত কিশোর একমাস পর ফিরে এসেছে

0

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:

.

চট্টগ্রামের বোয়ালখালী থেকে অপহৃত কিশোর রিপন ১মাস পর বাড়িতে ফিরে এসেছে। আজ ২২ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার পূর্ব গোমদন্ডী লোকনাথ মন্দির এলাকায় মাইক্রোবাসে করে নামিয়ে দেয় বলে জানিয়েছে রিপন সর্দ্দার। রিপন ফিরে আসায় উদ্বেগ-উৎকণ্ঠার অবসান ঘটল পরিবারের।

রিপন সর্দ্দার (১৬) উপজেলার পূর্ব গোমদন্ডী সর্দ্দার পাড়ার মঙ্গল সর্দ্দারের ছেলে।

রিপন বাড়ি ফিরে আসার পর বোয়ালখালী থানা পুলিশ তাকে হেফাজতে নিয়েছে। আগামীকাল শুক্রবার আদালতে রিপনের জবানবন্ধির জন্য প্রেরণ করা হবে জানিয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মিজানুর রহমান বলেন, কি কারণে অপহরণকারীরা রিপনকে নিয়ে গিয়েছিল তা খতিয়ে দেখা হচ্ছে।

তদন্ত কর্মকর্তা মোস্তাক চৌধুরী বলেন, ইতিমধ্যে অপহরণের সাথে জড়িত ৩ আসামীকে পুলিশ গ্রেপ্তার করেছে। রিপনকে উদ্ধারে ব্যাপক অভিযান অব্যাহত থাকায় তারা হয়ত রিপনকে মুক্তি দিয়েছে।

রিপন জানায়, বাবার মারধরের ভয়ে কাজে না গিয়ে সে বাড়ির পাশের মোল্লা পুকুর পাড় এলাকা বসে ছিল। এসময় অপহরণকারী তাকে জুস খেতে দিয়ে অজ্ঞান করে দেয়। এরপর সে কড়লডেঙ্গার পাহাড়ের জঙ্গলে নিজেকে হাত পা বাঁধা অবস্থায় আবিস্কার করে। তাকে দুইজন ব্যক্তি পালা করে পাহাড়া দিত। দুই দিন, তিন পরপর খাবার দিত।

২২ ডিসেম্বর দুপুরের খাবার দিলে সে তা খেয়ে ঘুমিয়ে পরে। এসময় অপহরণকারীরা কোলে করে গহীন পাহাড়ি এলাকা থেকে সড়কে এনে মাইক্রোবাসে তুলে নেয়। এরপর বিকেলে পূর্বগোমদন্ডী লোকনাথ মন্দির এলাকার রাস্তার ধারে রেখে চলে যায়। এরপর চেতনা আসলে রিপন বাড়িতে ফিরে আসে।

এর আগে গত ২১ নভেম্বর কিশোর রিপন নিখোঁজ হলে এর ৩ দিনপর রিপনের মা চন্দনা দাস বোয়ালখালী থানায় সাধারণ ডায়েরী করেন।

২৭ নভেম্বর রবিবার ৬জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধিত ২০০৩) এর ৭/৩০ বোয়ালখালী থানায় মামলা নং ১৪ দায়ের করা হয়। ওইদিন উত্তর সর্দ্দারপাড়ার নেপাল সর্দ্দারের ছেলে লাবলু সর্দ্দার (৩৩) ও চিন্তা সর্দ্দারের ছেলে রঞ্জন সর্দ্দার (২৫) কে সন্দেহভাজন হিসেবে আটক করে পুলিশ।

সন্ধ্যায় তাদের আদালতে হাজির করা হলে লাবলু সর্দ্দার ১৬৪ ধারায় চট্টগ্রামের আদালত-১ এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ রেজাউলের আদালতে অপহরণের ঘটনার বর্ণনা দিয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। জবানবন্ধি শেষে লাবলু সর্দ্দার (৩৩) ও রঞ্জন সর্দ্দার (২৫)কে জেল হাজতে নেয়ার নির্দেশ দেয় আদালত।

জবানবন্দিতে লাবলু ২১ নভেম্বর অলিবেকারী সর্দ্দার পাড়ার মগদেশ্বরী মন্দিরের পুকুর পাড় থেকে সন্ধ্যায় রিপনকে অপহরণ করে ৬জনে মিলে উপজেলার জঙ্গল আমুচিয়ার পাহাড়ী উপত্যকায় আটকে রাখে বলে স্বীকারোক্তি প্রদান করে। সে আদালতকে আরো জানায়, আমুচিয়ার গুচ্ছ গ্রামের পাহাড়ী এলাকার জনৈক শাহীনের খামার বাড়ীর একটি চৌচালা টিনের ঘরে রাতের বেলা এবং পাহাড়ী জঙ্গলে দিনের বেলা ২৬ নভেম্বর পর্যন্ত আটকে রাখে।

এরপর গত ১ ডিসেম্বর বৃহস্পতিবার রিপন অপহরণের সাথে জড়িত উপজেলার কানুনগোপাড়া উত্তর সর্দ্দারপাড়ার রণজিৎ সর্দ্দারের ছেলে জিকু সর্দ্দার (২৪) কে নগরীর চকবাজার থানা পুলিশ গ্রেফতার করে বোয়ালখালী থানায় সোপর্দ করেছিল।