অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে অপহৃত ৪ জেলে উদ্ধার, জলদস্যূ নেতাসহ গ্রেপ্তার ৫

0
.

বঙ্গেপসাগরের চট্টগ্রাম-হাতিয়া চ্যানেলের জেলেদের অপহরণ ও মুক্তিপণ আদায়ের ঘটনায় র্যাব জলদস্যূ কামাল বাহিনীর প্রধান কামালসহ ৫ জলদস্যুকে গ্রেপ্তার এবং অপহৃত ৪ জেলেকে উদ্ধার করেছে। টানা ৩দিন অভিযান চালিয়ে তাদের উদ্ধার করে র‌্যাব-৭। এসময় কয়েকটি অস্ত্র উদ্ধার সহ একটি ট্রলার জব্দ করা হয়েছে।

আজ বুধবার (১৬ ফেব্রুয়ারী) র্যাব-৭, চট্টগ্রামের চাঁদগাও ক্যাম্প (বহদ্দারহাট) কার্যালয়ে এ সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

উদ্ধার করা অস্ত্রের মধ্যে আছে-একটি একনালা বন্দুক, দুইটি ওয়ান শুটারগান, তিনটি রামদা, তিনটি চাপাতি, একটি টি ধারালো চাকু এবং একটি ক্ষুর উদ্ধার।

গ্রেপ্তারকৃতরা হল-জলদস্যু নেতা মোঃ কামাল (৩৫), বাহিনী সদস্য মোঃ নূর নবী (২৬),মোঃ শামীম (২৪), মোঃ এ্যানি (৩১), মোঃ ফেরদৌস মাঝি (৩৫)। তাদের সকলের বাড়ি রামগতি ও সুবর্ণচর এলাকায়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ১১ ফেব্রুয়ারি কোষ্টগার্ড পূর্বজোন এর মাধ্যমে জানা যায় কুখ্যাত জলদস্যু বাহিনীর সদস্যরা চট্টগ্রাম-হাতিয়া চ্যানেলে বঙ্গোপসাগরে মাছ ধরা জেলেদের ব্যবহৃত কাঠের ট্রলার সহ জেলেদের জোরপূর্বক অপহরণ করে আটক করে মারধর করে জেলেদের ব্যবহৃত মোবাইল নম্বরের মাধ্যমে তাদের আত্নীয় স্বজন এবং বোট মালিকের কাছে মোটা অংকের টাকা মুক্তিপন দাবী করছে।

বিষয়টি র‌্যাব-৭, চট্টগ্রাম গুরুত্বের সাথে বিবেচনা করে আধুনিক তথ্য প্রযুক্তির সহায়তা গোয়েন্দাদের মাধ্যমে অবগত হয়ে চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানাধীন আকমল আলী রোডের একটি ভবনের ২য় তলায় অভিযান পরিচালনা করে। টানা ৭২ ঘন্টার রুদ্ধশ্বাস অভিযানে ৫ জলদস্যুকে গ্রেফতার বিভিন্ন অস্ত্র উদ্ধার করা হয়েছে। তাদের দেয়া তথ্য মতে ইপিজেড থানাধীন আকমল আলী রোড সংলগ্ন সাগর তীরবর্তী বেড়িবাধ থেকে ছিনতাইকৃত বোটের কেভিন হতে অপহ্নত ৪ ভিকটিম উদ্ধার করা হয়।