অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ঔষধ পাচারে জড়িত চমেক হাসপাতাল কর্মচারীকে বরখাস্ত

0
.

সরকারী ঔষধ পাচারের সাথে জড়িত চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে কর্মচারী আশু চক্রবর্তীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

চমেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম আহসান জানান, সরকারি কর্মচারী হওয়ায় চাকরির বিধান অনুযায়ী আশু চক্রবর্তীকে (৩২) সাময়িক বরখাস্ত করে আদেশ জারি করে হাসপাতাল প্রশাসন।

এর আগে গত সোমবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে হাসপাতাল থেকে সরকারি ঔষধ পাচারের সময় আশু চক্রবর্ত্তী (৩৫) ও মো. সৈয়দ (৬২) নামে দুইজনকে হাতেনাতে আটক করেন আনসার সদস্যরা।পরে তাদের পুলিশের হাতে সোপর্দ করা হয়। আটকের পর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে আশু’র বাসা থেকে উদ্ধার করা হয়েছে অন্তত সাড়ে তিন লাখ টাকার সরকারি ঔষধ।

ঔষধ চুরির ঘটনায় চমেক হাসপাতালের স্টোর অফিসার ডা. মো. হুমায়ুন কবির বাদী হয়ে পাঁচলাইশ থানায় একটি মামলা দায়ের করেছেন। আটক দুজনই বর্তমানে কারাগারে রয়েছেন।

ঔষধ চুরির ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

বরখাস্ত হওয়া আশু ২৬ নম্বর ওয়ার্ডে দায়িত্বরত ছিলেন। অপরজন মো. সৈয়দ (৫০) বহিরাগত বলে জানিয়েছে হাসপাতাল প্রশাসন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. শামীম আহসান জানিয়েছেন, ঔষধ চুরির ঘটনা তদন্তে সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. মতিউর রহমানকে প্রধান করে চার সদস্যের কমিটি করা হয়েছে। সাত কর্মদিবসের মধ্যে তাদের প্রতিবেদন দিতে বলা হয়েছে।