অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাতকানিয়া ও রাঙ্গুনিয়ায় র‌্যাবের অভিযান, অস্ত্রসহ ৪ সন্ত্রাসী গ্রেফতার

0
.

চট্টগ্রামের সাতকানিয়ায় ইউপি নির্বাচন চলাকালে খাগরিয়া ইউনিয়নে প্রকাশে অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত থাকা ৩ সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাব। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ১টি ওয়ান শুটারগান, ৩ রাউন্ড গুলি এবং ১৩ রাউন্ড খালি খোসা।

আজ বুধবার (৯ ফেব্রুয়ারি) ভোর ৩টায় উপজেলার খাগরিয়া মোহাম্মদ খালীগ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়।

তারা হলেন-মো. জামাল উদ্দিন (৫০) ও তার দুই সহযোগী ইয়াছমিন আক্তার (৩২) এবং মো. লোকমান (৩২)।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, ভোরে খাগরিয়ার মোহাম্মদ খালীগ্রাম থেকে নির্বাচনী সহিংসতায় জড়িত থাকার অভিযোগে জামাল উদ্দিনকে অস্ত্রসহ এবং তাকে সহযোগিতার দায়ে আরও দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এদিকে জেলার রাঙ্গুনিয়া থানার পূর্ব কোদালা এলাকার থেকে দুইটি ওয়ান শ্যুটারগান ও দুই রাউন্ড কার্তুজসহ মোহাম্মদ ইয়াকুবকে (৫০) আটক করা হয়েছে।

আজ বুধবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) রাতে পূর্ব কোদালা এলাকায় অভিযান চালিয়ে দুইটি ওয়ান শ্যুটারগান, দুই রাউন্ড কার্তুজ এবং দেশীয় অস্ত্রসহ মোহাম্মদ ইয়াকুবকে আটক করা হয়। আটক ইয়াকুব চট্টগ্রাম জেলার বিভিন্ন এলাকায় অস্ত্র বেচাকেনাসহ অবৈধ অস্ত্র ব্যবহার করে চাঁদাবাজিসহ বিভিন্ন ধরনের অপরাধ করে আসছে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, নারী ও শিশু নির্যাতনসহ ৪টি মামলা রয়েছে। ইয়াকুবের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা করা হয়েছে।