অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে পাসপোর্ট বানাতে এসে রোহিঙ্গা যুবক আটক

0
.

আসল পরিচয় গোপন করে চট্টগ্রামে পাসপোর্ট বানাতে এসে আটক হয়েছেন মোহাম্মদ আরমান (১৯) নামে এক রোহিঙ্গা যুবক।

আজ বৃহস্পতিবার (৩ জানুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে নগরীর ডবলমুরিং থানার মনছুরাবাদ পাসপোর্ট অফিস থেকে তাকে পুলিশ আটক করেছে।

পরিচয় গোপন রেখে নিজেকে চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার বাসিন্দা পরিচয় দিয়ে পাসপোর্ট বানাতে এসেছিল বলে জানান পাসপোর্ট অফিসের কর্মকর্তারা।

বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস চট্টগ্রাম এর সহকারী পরিচালক মো. এনায়েত উল্লাহ পাঠক ডট নিউজকে জানান, আটক রোহিঙ্গা যুবক আরমান সন্দ্বীপের ৭ নম্বর ওয়ার্ড হরিশপুর গ্রামের ফয়সাল আমীনের ছেলে পরিচয়ে দিয়ে পাসপোর্ট তার জন্মনিবন্ধন, পিতা-মাতার জন্মনিবন্ধনসহ আনুসাঙ্গিক কাগজপত্র দেয়। অফিসের দুই নম্বর কাউন্টারে ইন্টারভিউ দিতে গেলে তার কথাবার্তায় সন্দেহ দেখা দেয়। পরে তার আঙ্গুলের ছাপ যাছাই করতে গেলে দেখা যায়- সে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে ২০১৭ সালের রেজিস্ট্রেশন করা সৈয়দ আলমের ছেলে। পরে জিজ্ঞাসাবাদে সে জানায়, ৮/৯ বছর বয়সে সে মায়ানমার থেকে বাংলাদেশে আসে। ২০১৭ সালে তার মা ও ভাইবোনরা আসে। বর্তমানে তারা কক্সবাজারে বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে অবস্থান করছেন।

ডবলমুরিং থানার এসআই জামিল বলেন, থানায় ফোন করার পর আমরা ঘটনাস্থল পাসপোর্ট অফিসে এসেছি। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলে তাকে আটক করে থানায় নেয়া হচ্ছে।