অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জয়বাংলা শ্লোগানকে যারা মানে না, তারা বাংলাদেশকে বিশ্বাস করেন না-শাহজাহান খান

1

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:

.

নৌ পরিবহন মন্ত্রী মুক্তিযোদ্ধা মো. শাহজাহান খান এমপি বলেছেন, জয়বাংলা শ্লোগানকে বুকে ধারণ করে এ দেশের মানুষ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। যে শ্লোগান নিয়ে বাংলাদেশ স্বাধীন হয়েছিল, সেই জয়বাংলা শ্লোগানকে যারা মানে না, তারা বাংলাদেশকে বিশ্বাস করেন না। বিশ্বাস করে না বলেই মুজাহিদের গাড়িতে ৩০লক্ষ শহীদের রক্তখচিত পতাকা তুলে দিয়েছিল খালেদা জিয়া।

তিনি বলেন, যুদ্ধাপরাধীদের যখন ফাঁসি হয়, পাকিস্তান নিন্দা প্রস্তাব করে। কেন তাঁদের গাত্রদাহ বুঝতে পারছি না। স্বাধীনতা বিরোধী গোষ্ঠীকে রাজনীতি করার সুযোগ দিয়েছিল জিয়া আর খালেদা জিয়া জামায়াত বিএনপিকে নিয়ে গণহত্যা চালিয়েছে।

গোমদন্ডী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বোয়ালখালী মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ আয়োজিত মুক্তিযুদ্ধের বিজয় মেলার চতুর্থ দিন মঙ্গলবার (২০ডিসেম্বর) রাত ৮টায় প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে জিয়াউর বিএনপি গঠন করেছিল। বর্তমানে খালেদা জিয়া সেই খুনিদের নিয়ে বিশ দল গঠন করেছে। তাদের উদ্দেশ্য হল শেখ হাসিনাকে হত্যা করে সরকারকে উৎখাত করা।

উপজেলা যুবলীগের সভাপতি আবদুল মান্নান রানার সঞ্চালনায় ও ইউপি চেয়ারম্যান বেলাল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, মুক্তিযোদ্ধা রাজেন্দ্র প্রসাদ চৌধুরী, উপজেলা আওয়ামীলীগে সভাপতি নুরুল আমিন চৌধুরী, সাধারণ জহিরুল আলম জাহাঙ্গীর, মেলা কমিটির চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবদুল কাদের, মহাসচিব শাহনেওয়াজ হায়দার শাহীন, যুমনা অয়েল লেবার ইউনিয়নের সাধারণ সম্পাদক কাজী মো. এয়াকুব, মুক্তিযোদ্ধা মো. ইছহাক চৌধুরী, এডভোকেট বিধান বিশ্বাস, আওয়ামীলীগ নেতা ইসমাইল হোসেন খোকন, নুরুল গণি শাহ, ছাত্রলীগ নেতা শফিকুল আলম, ওয়াসিম মুরাদ ও সাংবাদিক সৈয়দ নজরুল ইসলাম।

সভাশেষে সংগীত শিল্পী প্রেম সুন্দর বৈষ্ণব, নীলিমা ও নওরীনের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়

১ টি মন্তব্য
  1. Mustakim Mustakim বলেছেন

    জয় বাংলা মালাউেনর শ্লোগান এখন হয়ে গেছে মালাউন লিগের ‌ শ্লোগান ‌ জয় বাংলা মালাউন সামলা।