অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মোস্তফা হাকিম ফাউন্ডেশন মহাত্মা গান্ধীর ভূমিকায় কাজ করছে

0
.

খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন মহাত্মা গান্ধীর ভূমিকায় কাজ করে যাচ্ছেন। তাঁরা সমাজের পশ্চাদপদ নিরক্ষর এবং বঞ্চিত মানুষের শিক্ষাসহ সামাজিক সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

তিনি মঙ্গলবার দুপুরে জেলার দীঘিনালা উপজেলার দুর্গম সীমানা পাড়ায় মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন কর্তৃক প্রতিষ্ঠিত ও পরিচালিত সীমানা পাড়া হোসনেয়ারা মনজুর বিদ্যানিকেতনের এক বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ২০১৫ সালে বিদ্যা নিকেতনটি প্রতিষ্ঠা করেন মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন।

.

কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন,সমাজের অবহেলিত মানুষের জন্য দীর্ঘ ৩৫ বছর ধরে নিরন্তর ভাবে কাজ করছেন এ প্রতিষ্ঠানটি । মোস্তফা হাকিম ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাবেক মেয়র মনজুর আলম মহৎ আত্মার অধিকারী একজন সাদা মনের মানুষ।

তিনি বলেন চট্টগ্রাম থেকে পার্বত্য খাগড়াছড়ির দুর্গম জনপদে এসে শিক্ষার উন্নয়নের জন্য কাজ করা খুবই প্রসংশার দাবীদার। মনজুর আলমদের মত ত্যাগি মানুষরা এগিয়ে আসছেন বলেই আজ সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠি তাদের জীবনমান উন্নয়ন করতে সুযোগ পাচ্ছে। তিনি বিদ্যানিকেতনটির উন্নয়নে তাঁর পক্ষ থেকে সার্বিক সহায়াতার আশ^াস প্রদান করেন।

বিদ্যানিকেতনটির এক বছর পূর্তি অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এ ছাড়া সীমানা পাড়ার প্রায় একহাজার পরিবারের মাঝে খাবার বিতরণ করা হয়।

.

মোস্তফা হাকিম ওয়েফেয়ার ফাউন্ডেশনের পরিচালক সীতাকুন্ডের সাংসদ দিদারুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মোস্তফা হাকিম ফাউন্ডেশনের পরিচালক মো. সরোয়ার আলম, মো. ফারুক আজম, মো. সাইফুল আলম, মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের উপাধ্যক্ষ বাদশা আলম, নেছার আহমদ, আওয়ামীলীগ নেতা মো. ইছহাক, বাকের ভূইয়া,সোলতান আহমদ চেয়ারম্যান, কাজী আলতাফ, দীঘিনালা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম, দীঘিনালা থানার ওসি মজিানুর রহমান, সাংবাদিক জামাল হোসেন মনজু, পলাশ বড়ুয়া, চেয়ারম্যান রেহান উদ্দিন রেহান, মো. মোর্শেদ, জাহিদ হোসেন নিজামী, শওকত উদ্দিন জাহাঙ্গীর, মহিলা আওয়ামীলীগ নেত্রী সুরাইয়া বাকের, উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি বখতেয়ার সাঈদ ইরান, জসিম উদ্দিন, ধিনা ত্রিপুরা প্রমুখ।

পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে উপজাতি শিল্পগোষ্ঠি।