অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

যমুনা টেলিভিশনের সাংবাদিকদের ওপর হামলাকারী সন্ত্রাসী বাবুকে গ্রেফতার করেছে পুলিশ

0
.

রূপগঞ্জের কাঞ্চন ব্রিজ এলাকায় যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার আল আমিন হক ও ক্যামেরাপার্সন আহসান উল্লাহ খন্দকারের ওপর হামলাকারী প্রধান আসামী আমির হোসেন বাবুকে গ্রেফতার করেছে রূপগঞ্জ থানা পুলিশ।

শনিবার (২২ জানুয়ারি) রাত ১১টার দিকে তাকে গ্রেফতার করা হয় বলে জানায় পুলিশ।

.

এর আগে শনিবার (২২ জানুয়ারি) বিকেলে বাণিজ্যমেলা থেকে খবর সংগ্রহ করে ফেরার পথে রূপগঞ্জের কাঞ্চন ব্রিজ এলাকায় আল আমিন হকের ওপর হামলা করে আমির হোসেন বাবু ও তার সহযোগীরা। এ সময় ছবি ধারণ করতে গেলে যমুনা টেলিভিশনের ভিডিওজার্নালিস্ট আহসান এবং ক্যামেরার উপরও হামলা করে তারা। একপর্যায়ে অহনকে উপর্যুপরি আঘাত করতে থাকে সন্ত্রাসীরা। ইট দিয়ে তাকে আঘাত করার চেষ্টাও করে তারা। রাতে এ ঘটনায় রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন অহন।

হামলাকারীকে গ্রেফতার প্রসঙ্গে রুপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মো. হূমায়ূন কবির মোল্লা বলেন, সাংবাদিক অহনের ওপর সন্ত্রাসীদের হামলার ঘটনা জানার পরই আমরা খোঁজ-খবর নিই। অহন অভিযোগ দায়েরের পরই মূল হোতাকে গ্রেফতার করি। আমির হোসেন বাবুর অন্যান্য সহযোগীদেরও গ্রেফতারের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন তিনি।

জানা গেছে, আমির হোসেন বাবু রাজধানীর খিলক্ষেত থানার তলনা এলাকার মৃত ইয়াজ উদ্দিন আহমেদের ছেলে। তার বিরুদ্ধে রূপগঞ্জে চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যক্রমের একাধিক অভিযোগ আছে। এর আগে, সড়কে গাড়ি থামিয়ে মারধরের একাধিক ঘটনায় তার নাম এসেছে।

প্রসঙ্গত, এদিন বিকেলে বাণিজ্য মেলা থেকে খবর সংগ্রহ করে ফেরার পথে সন্ত্রাসীদের দ্বারা আক্রান্ত হন যমুনা টেলিভিশনের সাংবাদিক আল আমিন হক অহন। এ ঘটনার প্রত্যক্ষদর্শীরাও সন্ত্রাসী বাবু ও তার সহযোগীদের বেপরোয়া আচরণের কথা জানিয়েছে।