অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পাহাড়ে ঘুরতে গিয়ে পথহারা সীতাকুণ্ডের পথিক: ৯৯৯ এ ফোন, গভীর রাতে উদ্ধার

0
.

সীতাকুণ্ডে পাহাড়ি জঙ্গলে ঘুরতে গিয়ে পথ হারিয়ে নিখোঁজ মামুন চৌধুরী নামে এক ব্যক্তি। পরে তিনি জরুরী সেবা সংস্থা ৯৯৯ এ ফোন করার পর পুলিশ সীতাকুণ্ড থেকে ফটিকছড়ি পাহাড়ে ১০ ঘন্টা তল্লাশি চালিয়ে ফটিকছড়ির ভুজপুর এলাকা থেকে গভীর রাতে রাতে উদ্ধার করেছেন।

পুলিশ জানায়, চট্টগ্রামের সীতাকুণ্ডের বারৈয়াঢালা জাতীয় উদ্যানের পাহাড়ি এলাকায় ঘুরতে গিয়ে পথ হারিয়ে ফেলেছিলেন ৫৫ বছর বয়সী মামুন চৌধুরী। মামুন চৌধুরী সীতাকুণ্ড থানার উত্তর রহমত নগর এলাকার মৃত মকবুল আহম্মদ চৌধুরী ছেলে।

গত শুক্রবার (১৪ জানুয়ারি) বিকেল ৪টায় বাড়ির পাশের বারৈয়াঢালার পাহাড়ি জঙ্গলে ঘুরতে গিয়ে ঢুকে পড়েন গহীনে। সন্ধ্যা হয়ে গেলে বের হয়ে আসার পথ হারিয়ে ফেলেন তিনি।

অন্ধকার নেমে এলে আতঙ্কিত হয়ে ৯৯৯-এ কল দেন মামুন। শুক্রবার (১৪ জানুয়ারি) দিবাগত রাত ১টার দিকে ১০ ঘণ্টা পর পুলিশ ও তার পরিবারের সদস্যরা ভুজপুর এলাকা থেকে তাকে উদ্ধার করে।

সীতাকুণ্ড থানার এসআই মো. আশরাফ হোসেন বলেন, ওই ব্যক্তির পরিবার ৯৯৯ নম্বরে যোগাযোগ করার পর আমরা ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিই। দুর্গম এলাকা হওয়ায় ওই পথে যেতে আমাদের সময় লাগে। এরই মধ্যে স্থানীয়দের সহযোগিতায় ভূজপুর সীমানা এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। পরে রাত ৩টার দিকে মামুন চৌধুরীকে বাড়ি পৌঁছে দিই।

এ বিষয়ে সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম আজাদ বলেন, শুক্রবার বিকেলে বারৈয়াঢালা পাহাড়ি এলাকায় হাঁটতে গিয়ে মামুন চৌধুরী পথ হারিয়ে ফেলেন। অন্ধকার নেমে এলে পথে খুঁজে না পেয়ে ৯৯৯ কল করে সহযোগিতা চান তিনি।

তিনি আরও বলেন, মামুন পাহাড়ের একটি নিরাপদ জায়গায় অবস্থান করছিলেন। এরপর পরিবার ও এলাকার লোকজনকে সঙ্গে নিয়ে খুঁজতে খুঁজতে রাত ১টার পর তার সন্ধান পাওয়া যায়। তাকে ভুজপুরের পাহাড়ি এলাকা থেকে উদ্ধার করা হয়েছে।