অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিএনপির মানববন্ধনে পুলিশের  বাধা, সংর্ঘষ , আটক ৪৪

0
.

বিএনপির মানববন্ধনে পুলিশের  বাধা, সংর্ঘষ , আটক ৪৪চট্টগ্রাম বিএনপির মানবনবন্ধনে লাঠিচর্জ করে পন্ড করে দিয়েছে পুলিশ। এসময় নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। পুলিশ ৪৪জন নেতাকর্মীকে আটক করেছ।

.

আজ বুধবার বিকেলে নগরীর জামালখান প্রেসক্লাবের সামনে গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির পূর্ব ঘোষিত মানববন্ধন পালন করতে গেলে পুলিশের বাঁধা দিলে এ সংর্ঘষ শুরু হয়।

প্রতক্ষ্যদশীরা জানায় বিকালে মানববন্ধন শুরু হলে নেতারা বক্তব্য দেযার সময় পুলিশ বাধা দেয়। এতে নেতাকর্মীরা ক্ষিপ্ত হলে পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কি হাতাহাতি শুরু করে। এ সময় দুপক্ষের মধ্যে ধাওয় পাল্টা ধাওয়া শুরু হলে মানববন্ধন পন্ড হয়ে যায়।
পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে শুরু করে বিএনপির কর্মীরা।

.

পুলিশের দাবি, বিএনপির নেতাকর্মীরা বক্তব্য দেওয়ার সময় রাস্তায় বসে পড়েন, এতে যান চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়। পরে পুলিশ যান চলাচল স্বাভাবিক রাখতে রাস্তা ছেড়ে ফুটপাতে উঠার অনুরোধ করেন। এসময় তারা রাস্তা না ছেড়ে পুলিশের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন। পরে পুলিশকে ইটপাটকেল নিক্ষেপ করেন।

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন বলেন, বিএনপির মানববন্ধন থেকে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপে চার জন পুলিশ সদস্য আহত হয়েছেন। ফুটপাতে মানববন্ধন করতে একশত জনের অনুমতি নিয়েছিল বিএনপি।

বিএনপির ৪৪ নেতা-কর্মীকে আটক করা হয়েছে বলে তিনি জানান।থানায় মামলার প্রক্রিয়া চলছে।