অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে ১০ লাখ টাকার অবৈধ বিটুমিন জব্দ, আটক ৩

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি:
চট্টগ্রামের সীতাকুণ্ডে অবৈধ বিটুমিন কারখানায় র‌্যাবের অভিযান চালিয়ে তিনজনকে আটক করা হয়েছে। দীর্ঘদিন ধরে বিটুমিন চুরিকে কেন্দ্র করে বে-টার্মিনাল সড়কে গড়ে ওঠেছে বিশাল চোর চক্রের সিন্ডিকেট। জব্দ করা বিটুমিনের আনুমানিক মূল্য প্রায় ১০ লাখ টাকা।

সীতাকুণ্ডের ফৌজদারহাট বে-টার্মিনাল সড়কের সংলগ্ন মুখ থেকে একশো মিটার দূরে গড়ে তোলা হয়েছে এসব চোরাই কারখানা।

 গতকাল সোমবার রাতে গোপন সংবাদের সূত্রে খবর পেয়ে র‌্যাব-৭ এর একটি দল ফৌজদারহাট-বন্দর রোডে অবস্থিত কারখানায় এ অভিযান চালানো হয়। অভিযানে চোর চক্রের মূল হোতা ইরফান (৩৫), মোঃ হাসান (৩০), গাড়ি চালক শাহ আলম (৪৫)কে আটক করে র‌্যাব। একইসাথে ১৮ হাজার লিটারের ১ টি লাল ট্যাঙ্ক গাড়ি (চট্ট মেট্টো-ঢ-৪১০২-৫১), ১৮ হাজার লিটারের ১ টি বিটুমিন পূর্ণ ট্যাঙ্ক, ৯ হাজার লিটারের ১ টি ট্যাঙ্ক, কয়েক ড্রাম বিটুমিন ও নগদ টাকা জব্দ করা হয়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নিয়াজ মোহাম্মদ চপল বলেন, আমরা সংবাদ পেয়ে এ কারখানায় অভিযান পরিচালনা করি। বিটুমিন সরকারি ও বেসরকারী কাজে ব্যবহৃত হয়। এ কারখানাটি সম্পূর্ণ অবৈধভাবে গড়ে তুলেছে একটি চোর চক্র। বন্দর থেকে বের হওয়া গাড়ি থেকে কম দামে বিটুমিন কিনে খোলা বাজারে বিক্রি করে আসছে এ চক্রটি। সরকার ও বেসরকারি সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হচ্ছে।  এঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে। বিটুমিন ট্যাঙ্কগুলো জব্দ করে অভিযানের পরবর্তী কার্যক্রম চালানো হচ্ছে।