অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফটিকছড়ির ভূজপুরে র‍্যাব ও চা শ্রমিকের সংঘর্ষ গুলিবিদ্ধ শ্রমিক, র‍্যাবের ২টি গাড়ি ভাঙচুর

0
.

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি:
জেলার ফটিকছড়ির ভূজপুর বারমাসিয়া চা বাগানে র‍্যাব ও চা শ্রমিকের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৫ র‍্যাব সদস্য আহত ও ১০/১২ চা শ্রমিক আহত হবার খবর পাওয়া গেছে। আহতদের ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিসৎসা দেয়া হচ্ছে।

সোমবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় মাদক উদ্ধার অভিযানের সময় এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

.

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সন্ধ্যায় র‍্যাবের একটি দল সাদা পোষাকে বারমাসিয়া চা বাগানে অভিযান চালায়। এসময় তারা চা বাগানের শ্রমিক চিত্তরঞ্জন (৪৫)কে আটক করে। তখন কিছু শ্রমিক ডাকাত এসেছে বলে বাগানের পাগলা ঘন্টা বাজিয়ে দেয়। (মূলত বাগানের অভ্যন্তরে কোন দুর্ঘটনা ঘটনা ঘটলে সংকেত হিসেবে এই ঘন্টা বাঁজানো হয়)।

এ সময় বাগানের বিভিন্ন এলাকা থেকে বিপুল সংখ্যক শ্রমিক এসে র‍্যাব সদস্যদের ঘিরে তাদের উপর চড়াও হয়। দুই পক্ষ মারধর চলে।

চা শ্রমিকরা জানায় মারামারির সময় র‍্যাব সদস্যরা গুলি চালায়। এতে মনতোষ (৫৫) নামে এক শ্রমিক গুলিবিদ্ধ হয়। তখন উত্তেজিত শ্রমিকরা র‍্যাবের ব্যবহৃত একটি হাইচ (ঢাকা মেট্রো চ ২৫-৬৭১১), ও ১টব প্রাইভেট কার (চট্টমেট্টো গ ৪৫-২০২৯) ভাঙচুর করে। পরে খবর পেয়ে ভূজপুর থানা পুলিশ ঘটনাস্থলে এসে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

ফটিকছড়ি উপজেলা হাসপাতাল সূত্র জানায়, সংঘষে ফ্লাইট লেফটেন্যান্ট নিয়াজ মোহাম্মদ চপল (৩০) নামে এক র‍্যাব সদস্য মাথায় আঘাত প্রাপ্ত হয়। তাকে দ্রুত চট্টগ্রাম মেড়িকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।  এছাড়া এসময় আবদুস ছালাম (৪২), মোস্তাফিজুর রহমান (৩২), শাহীন আলম (৩০), মোমিনুল হোসেন (২৯) নামের র‍্যাব সদস্যদেরও চিকিতৎসা দেয়া হয় বলে জানা গেছে।

.

এ ব্যাপারে ভূজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হেলাল ফারুকী পাঠক ডট নিউজকে বলেন, বারমাসিয়া চা বাগানে র‍্যাব ও চা শ্রমিকদের মধ্যে কি ঘটনা ঘটেছে আমরা লিখিতভাবে কিছু পাইনি। তাই এ বিষয়ে কোন বক্তব্য দেয়া সম্ভব নয়।

এদিকে ঘটনা জানতে রাতে র‌্যাব-৭ এর মিডিয়া সেলে বার বার ফোন করেও কারো সাড়া পাওয়া যায়নি।