অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ঢাকায় পৌঁছেছেন ভারতের রাষ্ট্রপতি

0
.

ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ঢাকায় পৌঁছেছেন। তাকে বহনকারী এয়ার ইন্ডিয়া ওয়ান উড়োজাহাজটি আজ (১৫ ডিসেম্বর) সকাল ১১টা ১০ মিনিটে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে। তাঁকে লালগালিচা অভ্যর্থনা জানান বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

বাংলাদেশের বিজয় দিবসের সুবর্ণজয়ন্তী, মুজিববর্ষের সমাপনী দিন উদযাপন এবং বাংলাদেশ-ভারত বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে তিন দিনের রাষ্ট্রীয় সফরে এসেছেন ভারতের রাষ্ট্রপতি। তার সঙ্গী হয়েছেন সহধর্মিণী ও কন্যা, ভারতের শিক্ষা প্রতিমন্ত্রী, দুই জন সংসদ সদস্য, পররাষ্ট্র সচিবসহ বিভিন্ন দফতরের উচ্চপদস্থ কর্মকর্তারা।

এ বছরের মার্চে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঢাকা সফর করেন। একই বছরে দেশটির রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাংলাদেশ ভ্রমণ এটাই প্রথম।

আজ সকাল সাড়ে ৯টার দিকে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা দেন ভারতের রাষ্ট্রপতি। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রেসিডেন্ট অব ইন্ডিয়া অ্যাকাউন্ট থেকে এই তথ্য জানানো হয়।

করোনা মহামারির পর এটাই রামনাথ কোবিন্দের প্রথম বিদেশ সফর। এছাড়া ভারতের রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটি তার প্রথম বাংলাদেশ সফর।

ভারতের রাষ্ট্রপতির সফর উপলক্ষে ট্রাফিক ব্যবস্থা কড়াকড়ি করা হয়েছে। রাজধানীতে বিভিন্ন সড়কে যানচলাচল নিয়ন্ত্রিত থাকবে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।