অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে ডিবি পরিচয়ে সংবাদপত্র এজেন্ট ইয়াছিনকে অপহরণ

0
.

সীতাকণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি:
সীতাকুণ্ডে ডিবি পুলিশের পরিচয়ে সংবাদপত্র এজেন্ট এস,এম,ইয়াছিন (৫৭) কে অপহরণের অভিযোগ পাওয়া গেছে। গতকাল রবিবার সকাল ৭ টার দিকে বার আওলিয়া মাজার সংলগ্ন সংবাদপত্র সরবরাহের অফিস থেকে তুলে নিয়ে গেলেও আজ সোমবার এ রিপোর্ট লেখা পর্যন্ত তার কোন সন্ধান পাওয়া যায়নি।

সংশ্লিষ্ট গোয়েন্দা কার্যালয়, জেলা ডিবি ও থানায় যোগাযোগ করলে কোন সংস্থা তাকে আটকের বিষয়টি স্বীকার করেনি। এ বিষয় নিয়ে তার পরিবারের সদস্যরা উৎকন্ঠার মধ্যে রয়েছে। এ ব্যাপারে পরিবারের পক্ষ থেকে সীতাকুণ্ড থানায় সাধারণ ডায়রী করা হয়েছে।

পরিবার ও জিডি সুত্রে জানা যায়, উপজেলার সোনাইছড়ী ইউনিয়নের মধ্যম সোনাইছড়ীর (বার আউলিয়া) মরহুম মৌলভী মোহাম্মদ মিয়ার পুত্র দেশের বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক দৈনিক সংবাদপত্রের এজেন্ট এস,এম,ইয়াছিন (৫৭) প্রতিদিনের মত রবিবার সকালে নিজ সংবাদপত্র অফিসে বসে জাতীয় ও আঞ্চলিক পত্রিকা বিলির জন্য হকারদের মধ্যে বন্টন করছিলেন।

সকাল ৭টার দিকে একটি সাদা রংয়ের হাইস মাইক্রোবাস এসে তার অফিসের সামনে এসে দাঁড়ায়। এই হাইস মাইক্রোবাস থেকে ডিবি লেখা জ্যাকেট পরা তিন ব্যক্তি তার অফিসে এসে নাম কি জিজ্ঞাসা করে। তার নাম ইয়াছিন বলার পর তারা বলেন, আপনার বিরুদ্ধে মামলা আছে আপনাকে আমাদের সাথে ডিবি কায্যালয়ে যেথে হবে।

চট্টগ্রাম জেলা ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেশব কুমারের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমাদের এ ধরনের কোন অভিযান সীতাকুণ্ডে হয়নি এবং আমাদের কোন লোক কাউকে আটক ও করেনি।

এ ব্যাপারে সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবুল কালাম আজাদ বলেন, সংবাদপত্র এজেন্ট এস,এম,ইয়াছিনের ভাই মাহবুবুর রহমান বাদী হয়ে একটি সাধারন ডায়রী করেছেন। তিনি দাবী করেছেন তার ভাইকে ডিবি পুলিশের পরিচয়ে তুলে নেওয়া হয়েছে তাই আমরা ডিবির বিভিন্ন শাখা কায্যালয়ে যোগাযোগ করেছি। তার মোবাইল নম্বরে কল করলে সেটি ব্যস্ত বলছে। আমরা ওই এলাকার সিসি ক্যামরার ফুটেজগুলো ও পরীক্ষা-নিরীক্ষা করছি। আমরা তাকে উদ্ধারের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।