অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিজয়ের প্রথম প্রহরে চট্টগ্রামে শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধাজ্ঞাপন

2
003_180280
.

মহান বিজয় দিবসের প্রথম প্রহরে চট্টগ্রামের কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের ঢল নামে। শহীদদের প্রতি আনুষ্ঠানিক শ্রদ্ধা জানিয়েছে চট্টগ্রামের জেলা প্রশাসন, সিটি কর্পোরেশনসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন। বিজয়  দিবসের প্রথম প্রহরে শীতের তীব্রতা উপেক্ষা করে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ  মিনারে সর্বস্তরের মানুষের ঢল নেমেছিল। রাত ১২টা ১ মিনিটে নগর পুলিশের একটা চৌকস দল সশস্ত্র  অভিবাদনের মধ্য দিয়ে চট্টগ্রাম কেন্দ্রীয় বিজয় দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয় ।

12366641_898420713612044_1963898295_n
মেয়র আ জ ম নাছিরের শ্রদ্ধা নিবেদন।

শুরুতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নূরুল ইসলাম বিএসসি শহীদ মিনারে পুস্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান। তার পরে শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে যান ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। এরপর সিটি কর্পোরেশনের কাউন্সিলরদের নিয়ে কর্পোরেশনের পক্ষে শহীদ বেদীতে পুস্পস্তবক অর্পন করে মেয়র আ জ ম নাছির উদ্দিন। একই সাথে নগর আওয়ামী লীগের পক্ষ থেকে নেতাকর্মীরা সাধারণ সম্পাদক আ জ ম নাছিরে নেতৃতে ফুল দেন।

পরে একের পর এক সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, বিভাগীয় কমিশনার মো.রহুল আমিন, চট্টগ্রামের জেলা প্রশাসক সামশুল আরেফিন, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, সিএমপি কমিশনার ইকবাল বাহার ও চট্টগ্রামের পুলিশ সুপার নূর ই আলম মিনা পুস্পস্তবক অর্পণ করেন।

15578729_773671402786605_1240831459722580440_n
বিজয়ের প্রথম প্রহরে শহীদদের শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে যাচ্ছে চট্টগ্রাম মহানগর বিএনপি।

এছাড়া চট্টগ্রাম মহানগর বিএনপির পক্ষ থেকে সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্করের নেতুত্বে বিএনপি যুবদল ছাত্রদলের উদ্যোগে শহীদ মিনারে পুস্পস্তবক অপন করেন দলের নেতাকর্মীরা। এর আগে মুক্তিযোদ্ধা সংসদেরকমান্ডার মো.সাহাবউদ্দিন ও মহানগর ইউনিটের কমান্ডার মোজাফফর আহমেদের নেতৃত্বে মুক্তিযোদ্ধা সংসদ পৃথকভাবে শহীদ মিনারে ফুল দেন।  এসময় মুক্তিযোদ্ধারা শহীদ মিনারে দড়িয়ে শপথবাক্য পাঠ করেন।

এদিকে রাত থেকে শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে আসে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। মহান বিজয় দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগরীতে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। বিজয় দিবসের রাতে ১০ টার পর শহীদ মিনার এলাকায় আড়াই শতাধিক পুলিশ মোতায়েন করা হয়। হ্যান্ডমেটাল ডিটেক্টর দিয়ে যারা শহীদ মিনারে ফুল দিতে এসেছে তাদের চেক করা হয়।

২ মন্তব্য
  1. Kaoser Khan বলেছেন

    আজ আমার আনন্দের দিন। কারন এ দিনে পেয়েছি লাল সবুজ পতকা। তাই আজ যাঁদের রক্তের বিনিময়ে পেয়েছি লাল সবুজ পতকা তাঁদের প্রতি আমার কোটি কোটি সালাম। আজ সবাই লাল সবুজ বুকে নিয়ে দাবিয়ে হাটছে সামনের দিকে, তাই আজ আমি মাতোয়ারা, এ ভাবে যদি সারা বছর দেশ প্রেম থাকতো তাহলে ঘুষ বানিজ্য, সাগর চুরি,পুকুর চুরি, বিদেশী পন্যের প্রতি অধিক আগ্রাহ,বিদেশী টিভি চ্যানেল প্রতি অতি আগ্রাহ ইত্যাদি দেশ বিরোধী অপকম থাকতো না, তাই আজ আমাদের স্ব স্ব স্থান থেকে প্রতিজ্ঞা করা উচিত এ মহান বিজয় দিবস শুধু ফুল দেওয়ার মধ্যে সীমাবদ্ধ না রেখে ৩৬৪ দিন বাস্তবে প্রতিটি ক্ষেত্রে দেশ প্রেমকে সবার উপরে রেখে সামনের দিকে এগিয়ে যেতে হবে, তাহলে মুক্তিযোদ্ধাদের তাজা রক্ত আরো বেশি সাথক হবে। মহান বিজয় দিবস উপলক্ষ্যে মক্তিযোদ্ধাদের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা। সবার কাছে এ প্রত্যাশা কামনা করি, সবাইকে জানাই বিজয়ী শুভেচ্ছা।