অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নির্বাচনী সহিংসতায় মুন্সীগঞ্জে নৌকা সমর্থক নিহত, আহত ১০

0
.

মুন্সীগঞ্জ সদরের চরকেওয়ার ইউনিয়নের খাসকান্দিতে নির্বাচনী সহিংসতায় নৌকা সমর্থক আব্দুল হক (৪৮) নিহত হয়েছেন। এ সময় গুলিবিদ্ধসহ আহত হয়েছেন বেশ কয়েকজন।

গতকাল রবিবার (২১ নভেম্বর) রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। নিহত আব্দুল হক স্থানীয় মঞ্জিল হকের ছেলে।

জানা গেছে, আগামী ২৮ নভেম্বর চরকেওয়ার ইউনিয়ন পরিষদে নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাজী আফছার উদ্দিন ভূঁইয়া এবং ‘বিদ্রোহী’ (আনারস প্রতীক) প্রার্থী আক্তারুজ্জামান জীবনের কর্মী-সমর্থকদের মধ্যে উত্তপ্ত অবস্থা বিরাজ করছিল। রবিবার রাতে আনারস প্রতীকের প্রার্থীর সমর্থকরা অতর্কিত হামলা চালায় নৌকার প্রার্থী আফসার উদ্দিন ভূইয়ার সমর্থকদের ওপর। এ সময় হামলাকারীরা ককটেল বিস্ফোরণ ও গুলিবর্ষণ করে। ভাঙচুর চালায় অর্ধশতাধিক বাড়িঘরে। হামলায় নৌকার সমর্থক শরীফ, সাইফুল, বাবু হালদার, মনির ও রমজান গুলিবিদ্ধসহ বেশ কয়েকজন আহত হয়। এ সময় আতঙ্কে স্ট্রোক করে নৌকার সমর্থক আব্দুল হক মারা যান। গুলিবিদ্ধসহ আহত হয়েছেন বেশ কয়েকজন।

নিহত আব্দুল হকের স্ত্রী কল্পনা জানান, তারা রবিবার রাতে ঘরের ভিতর অবস্থান করছিলেন, এমন সময় বিদ্রোহী প্রার্থীর সমর্থক মামুন ও তার লোকেরা একের পর এক ককটেল বিস্ফোরণ ঘটায় এবং ঘরে ঢুকে তার স্বামীকে গলা চেপে হত্যা করেন।

সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা গুলিবিদ্ধ ইউসুফ ও সানি জানান, তারা বিস্ফোরণের শব্দে ও হামলার ভয়ে পালানোর সময় তাদের ওপর গুলি ছোড়া হয়।

নৌকার প্রার্থী আফসার উদ্দীন ভুঁইয়া জানান, বিদ্রোহী প্রার্থী আক্তারুজ্জামান জীবন তার লোকদের গ্রাম থেকে বিতাড়িত করতে এসব হামলা চালিয়েছেন। রাত ১টার দিকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে গুলিবিদ্ধ শরিফ বেপারী, বাবু হাওলাদার ও সাইফুলসহ পাঁচজন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

তিনি দাবি করেন, জীবনের লোকেরা গুলি করে তার সমর্থিত কমপক্ষে ১০ জনকে আহত করেছেন। অবস্থার অবনতি দেখে গুলিবিদ্ধ পাঁচজনকে কর্তব্যরত চিকিৎসক ঢাকা মেডিক্যালে রেফার্ড করেন।

সদর থানার তদন্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজীব খান বলেন, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনা তদন্ত করে তারা ব্যবস্থা নেবেন বলে জানান তিনি।