অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পাকিস্তানের জয়ে যারা আনন্দ প্রকাশ করছে তারা স্বাধীনতা বিরোধীদের বংশধর: তথ্যমন্ত্রী

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্টগ্রামের সীতাকুণ্ডে মহাতীর্থে অবস্থিত শঙ্করমঠ ও মিশনের শতবর্ষে উদযাপন উপলক্ষ্যে ১৬ ই নভেম্বর থেকে ৮ দিন ব্যাপী শ্রী শ্রী বিশ্বনাথ মন্দির উদ্বোধন, শিব প্রতিষ্ঠা ও রুদ্রাভিষেক,আচার্যপাদ পরমহংস শ্রীশ্রীমৎ স্বামী স্বরুপানন্দ গিরি মহারাজের ১৫০ তম, যোগাচার্য পরমহংস শ্রীশ্রীমৎ স্বামী জ্যোতিশ্বরানন্দ গিরি মহারাজের ১১৩ তম এবং শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজের ৬৬ তম শুভ আবির্ভাব দিবস ও অখণ্ড গীতাপাঠের ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানমালার ৫ম দিনে যুব সন্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার বিকালে অনুষ্ঠিত উক্ত যুব সন্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ।

এসময় তিনি বলেন, এ দেশে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান সবাই স্বাধীনভাবে বাস করবে। এ লক্ষ নিয়েই দেশ স্বাধীন হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী সবসময় বলেন ধর্ম যার যার এ দেশ সবার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক চেতনায় স্বাধীন বাংলাদেশ বিশ্বের বুকে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত। স্বাধীনতাত্তোরকালে সেই সম্প্রীতির বুকে ছোবল হানতে উদ্যত সকল সাম্প্রদায়িক-জঙ্গি অপশক্তিকে নস্যাৎ করে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সম্প্রীতির পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন, চট্টগ্রাম তারই এক উদাহরণ।

বাংলাদেশ পাকিস্তান ক্রিকেট খেলায় পাকিস্তানি পতাকা উড়ানো প্রসঙ্গ তুলে তিনি বলেন, যারা দেশের মাটিতে খেলার মাঠে পাকিস্তানের জাতীয় পতাকা ওড়াচ্ছে কিংবা যারা পাকিস্তানের জয়ে আনন্দ প্রকাশ করছে তারা স্বাধীনতা বিরোধীদের বংশধর। ওদের পূর্বপুরুষরা এ দেশের স্বাধীনতা চায়নি। এদের চিহ্নিত করে মূলোৎপাটন করতে হবে’।

শঙ্কর মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজের সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমৎ স্বামী স্বরসতী গিরি মহারাজ। এতে বিশেষ অতিথি ছিলেন সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন, সীতাকুণ্ড বিজয় স্মরণী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর, বারৈয়ারহাট কলেজের অধ্যাপক উত্তম চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন যুব কমিটির সাধারণ সম্পাদক সঞ্জয় প্রসাদ মল্লিক।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শঙ্কর মঠ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক প্রফেসর কেশব কুমার চৌধুরী, সহ-সভাপতি অধ্যাপক তড়িৎ কুমার ভট্টাচার্য, সাংগঠনিক সম্পাদক মাস্টার অজিত কুমার শীল, যুব কমিটির সভাপতি অর্পণ ধর, শঙ্করমঠ ও মিশন চট্টগ্রাম মহানগর কমিটির যুগ্ম সম্পাদক অজিত কুমার শীল, প্রচার-প্রকাশনা সম্পাদক সাংবাদিক রনজিত কুমার শীল, স্থানীয় কাউন্সিলর শফিউল আলম মুরাদ প্রমূখ।