অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চলন্ত ট্রেনে মারা গেলেন রাউজানের মাদ্রাসা অধ্যক্ষ ইব্রাহীম নঈমী

0
.

ঢাকা থেকে চট্টগ্রামে ফেরার পথে চলন্ত ট্রেনেই মারা গেলেন মাদ্রাসার শিক্ষক ও জমিয়তুল মোদাররেসীন বাংলাদেশ রাউজান উপজেলার প্রধান উপদেষ্টা আলহাজ ইব্রাহীম নঈমী (৫৯)। তিনি রাউজানের গহিরা এফ.কে.বহুমুখী কামিল মাদ্রাসার অধ্যক্ষ।

বুধবার (১০ নভেম্বর) বিকেল সাড়ে ৪টায় চট্টগ্রামের উদ্দেশ্যে ফেরার পথে তিনি কমলাপুর রেলওয়ে স্টেশনের সুবর্ণ এক্সপ্রেস ট্রেনে হঠাৎ অসুস্থ হয়ে মারা যান।মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে ও ১ মেয়েসহ হাজারো ছাত্র-ছাত্রী ও গুণগ্রাহী রেখে যান।

মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা নুরুল মোনাওয়ার চৌধুরী বলেন, অধ্যক্ষ আল্লামা ইব্রাহীম নঈমী, দারুল ইসলাম কামিল মাদ্রাসার অধ্যক্ষ রফিক আহমদ ওসমানী ও আমাদের মাদ্রাসার লাইব্রিয়ান মাওলানা আবদুল কুদ্দুছ মঙ্গলবার রাতে ঢাকা মাদ্রাসা শিক্ষাবোর্ডে গিয়েছিলেন চলতি বছরের ২রা ডিসেম্বর থেকে শুরু হওয়া আলীম পরিক্ষার্থীদের প্রবেশপত্র আনার জন্য।

প্রবেশপত্রসহ যাবতীয় কাজ শেষ করে বুধবার বিকেল সাড়ে ৪টায় চট্টগ্রামের উদ্দেশ্যে ফেরার জন্য কমলাপুর রেলওয়ে স্টেশনে সুবর্ণ এক্সপ্রেস ট্রেনে বসেছিলেন তারা। সীটে বসার কয়েক মিনিটের মধ্যে ইব্রাহীম নঈমী ঢলে পড়েন সিটে। তৎক্ষণাৎ দুই সহকর্মী ও ট্রেনের দায়িত্বরত গার্ডরা তাকে নিচে নামিয়ে আনেন। সেখান থেকে তাকে ইসলামী ব্যাংক হাসপাতালে নেয়া হলে কর্তব্যবরত চিকিৎসক হুজুরকে মৃত ঘোষণা করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত হুজুরের মরদেহবাহী গাড়ি ঢাকা থেকে রওয়ানা দিয়েছেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ১১টায় গহিরা কামিল মাদ্রাসা ময়দানে তাঁর প্রথম এবং বেলা ২টায় হাটহাজারী নোমানীয়া মাদ্রাসা ময়দানে ২য় দফা নামাজে জানাজা শেষে নোমানীয়া মাদ্রাসা সংলগ্ন কবরাস্থানে তাকে দাফন করা হবে।