অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লোহাগাড়ায় চকলেটের লোভ দেখিয়ে শিশু ধর্ষণ, যুবক গ্রেফতার

0
ধর্ষক জাহাঙ্গীর আলম।

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় চকলেটের লোভ দেখিয়ে এক শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় পুলিশ জাহাঙ্গীর আলম নামে এক যুবককে গ্রেফতার করেছে।

গতকাল সোমবার রাত ১০টার দিকে ধর্ষণের শিকার শিশুটির মা লোহাগাড়া থানায় মামলা করার পর রাতে পুলিশ জাহাঙ্গীর আলম গ্রেফতার করে। জাহাঙ্গীর আলম (৩০) উপজেলার চুনতি ইউনিয়নের দক্ষিণ পানত্রিশ এলাকার ভ্রমণপাড়ার শফিকুর রহমানের ছেলে।

মামলার বাদী শিশুরটির মা জানান, তার মেয়ে স্থানীয় একটি স্কুলের ৪র্থ শ্রেণির ছাত্রী। গত বুধবার বিকালে প্রতিদিনের মতো তার মেয়ে অভিযুক্ত জাহাঙ্গীর আলমের বোনের সঙ্গে খেলতে তাদের বাড়িতে যায়। খেলার একপর্যায়ে জাহাঙ্গীর আলম মেয়েকে চকলেটের দেওয়ার কথা বলে শয়নকক্ষে ডেকে নিয়ে ধর্ষণ করে। জাহাঙ্গীর বিষয়টি কাউকে না জানাতে শিশুটিকে হুমকিও দেয়।

৫ নভেম্বর শিশুটি গুরুতর অসুস্থ হয়ে পড়লে তার মাকে ধর্ষণের বিষয়টি জানায়। তিনি মেয়েকে নিয়ে হাসপাতালে চিকিৎসা দিতে চাইলে অভিযুক্ত জাহাঙ্গীর আলম ও তার পরিবারের অন্য সদস্যরা বাধা দেন। একপর্যায়ে স্থানীয়দের সহায়তায় রবিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেয়েকে ভর্তি করা হয়।

পরে তাকে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠায়।

লোহাগাড়া থানার ওসি জাকির হোসাইন মাহমুদ জানান, ছাত্রী ধর্ষণের ঘটনায় ভুক্তভোগীর মা থানায় লিখিত অভিযোগ করেছেন। পর পরই পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত জাহাঙ্গীর আলমকে সোমবার রাত ১২টার দিকে তার বাড়ির পাশে ধানক্ষেত থেকে গ্রেফতার করে। তাকে থানায় ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।