অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

গ্যাস সংযোগ চালু ও বর্ধিত তেলের মূল্য প্রত্যাহার না করলে কঠোর আন্দোলন

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহ্বায়ক ডা.শাহাদাত হোসেন বলেছেন, অবিলম্বে চট্টগ্রাম আঞ্চলে সিরিয়ালে থাকা ২৫ হাজার গ্রাহকের গ্যাস সংযোগ দিন।বিদ্যুৎতের প্রিপেইড মিটারের ব্যাটারি ডাউন হলে স্ব স্ব এলাকার বিদ্যুৎ অফিস হইতে ব্যাটারি পরিবর্তন করার কথা থাকলেও গ্রাহকের নিকট হইতে ৮০০ থেকে ১০০০ টাকা পর্যন্ত করা হয়।চট্রগ্রাম ওয়াসার বিশুদ্ধ পানি সরবরাহ করা ও মিটার ইন্সপেক্টর কর্তৃক গ্রাহকদের হয়রানি বন্ধ করে অতিরিক্ত বিল প্রদান থেকে বিরত থাকার দাবি জানান। গ্রাহকের নিকট হইতে কেজিডিসিএল কর্তৃক ৭০ কোটি টাকা গ্রহন করে তাদের গ্যাস সংযোগ না দিয়ে উল্টো হয়রানি করা হচ্ছে।

তিনি আজ ৬ নভেম্বর শনিবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে চট্টগ্রম গ্রাহক কল্যাণ পরিষদ ও কেজিডিসিএল ঠিকাদার কল্যাণ সমিতির যৌথ উদ্যোগে আবাসিক গ্যাস সংযোগ চালু ও পানি, বিদ্যুৎ এর গ্রাহক হয়রানি বন্ধের দাবিতে এক সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি বলেন, গ্রাহকের নাম পরিবর্তন, রাইজার স্থানান্তর দীর্ঘ সূত্রিতার কারণে গ্রাহকগণ হয়রানির স্বীকার হচ্ছেন। আমরা এই দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এই সংবাদ সম্মেলন থেকে। কেজিডিসিএল কর্তৃক অবিলম্বে আবাসিক গ্যাস সংযোগ প্রদান, চট্রগ্রাম ওয়াসার মিটার ইন্সপেক্ট কর্তৃক অতিরিক্ত বিল প্রদান ও গ্রাহক হয়রানি বন্ধ করণ বিদ্যুৎতের প্রিপেইড মিটারের ব্যাটারী ফ্রিতে ও সমস্যগুলো দ্রুত সমাধানে আগামী ৩০ নভেম্বরের মধ্যে ব্যবস্থা গ্রহন না করলে কঠোর আন্দোলনের মাধ্যমে এই দাবি বাস্তবায়ন করা হবে।

.

ডা.শাহাদাত আরও বলেন, কোন রকম নিয়ম নীতির তোয়াক্কা না করে দেশের জনগনের কথা চিন্তা না করে সরকার জ্বালানি তেলের দাম আবারো অস্বাভাবিকভাবে বাড়িয়ে দিয়েছে। কেরোসিন ও ডিজেলের দাম ৬৫ টাকা থেকে ৮০ টাকা করা হয়েছে। এক লাফে ২৩% দাম বাড়ানো হয়েছে। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সাথে সাথে নিত্য প্রয়োজনিয় দ্রব্যমূল্যে হু হু বেড়ে যাবে।ফলে দেশের মানুষের দুর্দশার সীমা থাকবে না। ফলে ক্ষতিগ্রস্থ হবে নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবার।

এই সংবাদ সম্মেলন থেকে চট্টগ্রম গ্রাহক কল্যাণ পরিষদ ও কেজিডিসিএল ঠিকাদার কল্যাণ সমিতি পক্ষে অবিলম্বে আবাসিক গ্যাস সংযোগ চালু, বোতলজাত এল পি গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহার, বিদ্যুৎ গ্রাহক হয়রানি বন্ধ, চট্টগ্রাম ওয়াসা কর্তৃপক্ষের মিটার ইন্সপেক্টর কর্তৃক গ্রাহক হয়রানি ও বিশুদ্ধ পানি সরবরাহ দাবি সহ চট্টগ্রাম অঞ্চলে শিল্প ও ক্যাপটিভ খাতে গ্যাস সংযোগ প্রদানের জটিলতা নিরসনের জন্য ১২ দফা উপস্থাপন করেন।

এসময় চট্টগ্রাম গ্রাহক কল্যাণ পরিষদের সভাপতি নুরুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব আবুল বাশারের উপস্থাপনায় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন অধ্যাপক নুরুল আলম রাজু, আলহাজ্ব আবদুল আজিজ, মছিউর দোল্লাহ জাহাঙ্গীর, আলহাজ্ব ইকরাম চৌধূরী, মোঃ শাহজাহান, আসাদুর রহমান (টিপু), হাজী মোঃ নাছির উদ্দীন, হাজী মোঃ মঞ্জুর আলম, মোঃ আবছার, মোঃ নুর নবী, হারুন শাহেদ, দেলোয়ার হোসেন দুলাল, বায়েজিদ হোসেন ঢালি, ফারুক আকবর, মোঃ নুর নবী, জহিরুল ইসলাম, মোঃ কামরুল, মোঃ নাজিম উদ্দীন, মোঃ সেলিম, হারুনুর রশিদ, নন্দন রায়, সাইফুল ইসলাম কবির, মোঃ হান্নান, মোঃ বেলাল, মোঃ ইয়াছিন, মোঃ ইউসুফ, আবু তাহের, মোঃ শহিদ, আবদুর রহিম, মোঃ ইসমাইল হাওলাদার, মোঃ রুবেল, মোঃ মিজান, মোঃ হাকিম, মোঃ শাহাবুদ্দীন, মোঃ শহিদ মুন্সি, আবু সৈয়দ, মোঃ সাইফুল ইসলাম, মোঃ মোরশেদ প্রমুখ নেতৃবৃন্দ।