অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কাট্টলীতে গ্যাস লিকেজ থেকে বাসায় আগুন, ৬জন দগ্ধ

0
ফাইল ছবি।

চট্টগ্রাম মহানগরীর আকবর শাহ থানাধীন কাট্টলী এলাকায় একটি বাসায় অগ্নিকান্ডের ঘটনায় একই পরিবারের ৬ জন অগ্নিদগ্ধ হয়েছেন।

গতকাল সোমবার (১ নভেম্বর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ‘মরিয়ম ভিলা’ নামে বাড়ীটিতে গ্যাসের লাইন লিকেজ হয়ে এ ঘটনা ঘটে।

অগ্নিদগ্ধ হয়ে আহতরা হলেন- শাহজাহান শেখ (২৫), সাজেদা বেগম (৪৯), দিলরুবা বেগম (১৮), মাহিয়া আকতার (৯), জীবন শেখ (১৪) ও স্বাধীন শেখ (১৭)। তাদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

নগরীর আগ্রাবাদস্থ ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের সিনিয়র কর্মকর্তা এনামুল হক জানান , রাতে কাট্টলীর একটি ভবনের আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের আগ্রাবাদ স্টেশন থেকে একটি গাড়ি পাঠানো হয়। কিন্তু ফায়ার সার্ভিস যাওয়ার আগেই স্থানীয়ভাবে আগুন নেভানো হয়।

অগ্নিদগ্ধ ৬ জনকে উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানাবে ফায়ার সার্ভিস।

আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন জানান, উত্তর কাট্টলী এলাকার ছয়তলা ভবনের একটি ফ্ল্যাটে গতকাল রাতে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। আগুনে ৬ জন দগ্ধ হয়েছে। তাদের মধ্যে সর্বোচ্চ ৮০ ভাগ ও সর্বনিম্ন ৪০ ভাগ পর্যন্ত পোড়া রয়েছে।

ওসি জহির জানান, ফ্ল্যাটের একটি কক্ষ বন্ধ ছিল। সেখানে রাতে ইলেকট্রিক ব্যাট দিয়ে মশা মারতে গেলে জমে থাকা গ্যাস থেকে আগুন ধরে যায়। এতে একই পরিবারের ছয়জন দগ্ধ হন।