অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনই সঙ্কট মুক্তির একমাত্র পথ: শামীম

0
.

দেশের সঙ্কট নিরসনে বর্তমান সরকারের পদত্যাগ এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে গ্রহণযোগ্য নির্বাচনই একমাত্র পথ বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম। তিনি বলেন, গ্রহণযোগ্য নির্বাচন করতে হলে গ্রহণযোগ্য সরকার থাকতে হবে। বর্তমান সরকারের পতনের মধ্য দিয়ে যে নিরপেক্ষ সরকার ও নির্দলীয় নির্বাচন কমিশন হবে সেই কমিশনের অধীনে দেশের মানুষের কাঙ্ক্ষিত নির্বাচন হবে।

তিনি আজ শুক্রবার (৮ অক্টোবর) বিকালে নগরীর ওয়াসা মোড়স্থ মুনতাসির সেন্টারে খুলশী থানা বিএনপির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সভায় প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, দেশে গণতন্ত্রের লেশমাত্র অবশিষ্ট নেই। ফ্যাসিবাদ সরকারের অধীনে দেশ পরিচালিত হচ্ছে। বিএনপিসহ বিরোধীদলগুলো কার্যক্রম পরিচালনার জন্য কোনো স্পেস পাচ্ছে না। শুধু বিএনপি নয়, সব রাজনৈতিক দল একটি দুর্বিষহ সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে সরকার গৃহবন্দি করে রেখেছে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আট হাজার মাইল দূর থেকে নেতৃত্ব দিচ্ছেন। তার নেতৃত্বে বিএনপি আগের চেয়ে অনেক বেশি সুসংগঠিত হয়েছে। চট্টগ্রামে বিএনপি ও অঙ্গসংগঠনগুলো অনেক শক্তিশালী হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, আওয়ামীলীগ যদি সত্যিকার অর্থে একটি নির্বাচন চায়, তাহলে আগে সব রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনায় বসতে হবে। তাদের মতামতের ভিত্তিতে একটি নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠনের বিষয়ে একমত হতে হবে। তারপর একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করতে হবে। এছাড়া নির্বাচন হলে তা হবে একটি প্রহসনের নির্বাচন। তিনি নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে তৃণমূল পর্যায়ে সংগঠনকে শক্তিশালী করার আহবান জানান।

সভায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক হারুনুর রশীদ ভিপি।

খুলশী থানা বিএনপির আহবায়ক ও মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এডভোকেট আবদুস সাত্তারের সভাপতিত্বে ও মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মো. শাহ আলমের পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সি. যুগ্ম আহবায়ক আলহাজ্ব এম এ আজিজ, যুগ্ম আহবায়ক এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, শফিকুর রহমান স্বপন, কাজী বেলাল উদ্দিন, ইসকান্দর মির্জা, আহবায়ক কমিটির সদস্য জাহাঙ্গীর আলম দুলাল, গাজী মো. সিরাজ উল্লাহ, মো. কামরুল ইসলাম। বক্তব্য রাখেন নগর বিএনপি নেতা ইউছুপ জামাল, আবদুল হালিম স্বপন, ইউছুপ আলী, মনিরুল ইসলাম মনির, ওয়ার্ড় বিএনপির সভাপতি এডভোকেট আবুল কাশেম মজুমদার, জাহিদ মাষ্টার, সাধারণ সম্পাদক, নাসিম আহমেদ, এস এম আজাদ, বিএনপি নেতা তোফাজ্জল হোসেন, ইব্রাহিম খোকন প্রমুখ।