অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হোটেল পেনিনসুলার বেজমেন্টে আগুন, ৩ ঘন্টা পর নিয়ন্ত্রণে

0
.

চট্টগ্রাম মহানগরীর জিইসির মোড় এলাকায় অবস্থিত চার তারকা বিশিষ্ট হোটেল পেনিনসুলার বেজমেন্টে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের ৯টি গাড়ি।

আজ মঙ্গলবার ভোর পৌনে ৬টার দিকে হোটেলটির বেজমেন্টে আগুন লাগার খবর ফায়ার সার্ভিসের বিভিন্ন স্টেশন থেকে ৮টি ইউিনট ছুটে আসে। ইতোমধ্যে আগুন নিয়ন্ত্রণে আসলেও ফায়ার সার্ভিসের কাজ চলছে।

বিভাগীয় ফায়ার সার্ভিসের উপপরিচালক শামীম আহাসান চৌধুরী বলেন, সকাল পৌনে ৬টার দিকে পেনিনসুলা ‘হোটেলের বেজমেন্টে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ৮টি ইউনিট।’

তিনি জানান, সকাল ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এখনো হোটেলটির নিচতলা থেকে ধোঁয়ার কুণ্ডলী বের হতে দেখা যায়। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। এছাড়া ক্ষয়ক্ষতির পরিমাণও তাৎক্ষণিক নিরুপণ করা যায়নি বলে জানায় ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস কর্মকর্তা শামীম আহসান চৌধুরী আরও বলেন, পেনিনসুলা হোটেলের বেজমেন্টের কোল্ড স্টোরেজে আগুনে লেগেছে। হোটেলের পেছন দিকে কোল্ড স্টোরেজের অবস্থান।

প্রচণ্ড ধোঁয়ার কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে জানিয়ে তিনি বলেন, আগুন নিচতলার বেজমেন্টেই সীমাবদ্ধ ছিল। আমাদের নয়টি গাড়ি আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। ধোঁয়া বের হওয়ার জায়গা না থাকায় কাজ করতে বেগ পেতে হচ্ছে। তবে আগুন কীভাবে লেগেছে তা তদন্ত করে জানানো হবে।

পেনিনসুলা হোটেলের অপারেশন ম্যানেজার আনোয়ার পাশা বলেন, আমাদের কর্মীরাও ফায়ার সার্ভিসের সঙ্গে ধোঁয়া বের করার জন্য কাজ করেছে। হোটেলের বেজমেন্টে আগুন লেগেছে।ধোঁয়ার কারণে বুঝতেছিনা আগুন কোথায় লেগেছে। ধারণা করছি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে।